খেলাধুলা

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের জন্য পাকিস্তানের বিপক্ষে দল ঘোষনা করলোবাংলাদেশ

ক্যারিবীয়দের ৫ উইকেটে হারিয়ে প্রথমবারের মত কোনো টেস্ট খেলুড়ে দলের বিপক্ষে ফাইনাল জিতেছে বাংলাদেশ। এতে ত্রিদেশীয় সিরিজে টাইগাররা পেয়েছে চ্যাম্পিয়ন হওয়ার মর্যাদা। বিশ্বকাপের আগে মাশরাফি বিন মুর্তজার দলের এমন জয়ে অভিভূত দেশের ক্রীড়ামোদী দর্শকরা।

আসন্ন বিশ্বকাপের চূড়ান্ত লড়াইয়ে মাঠে নামার আগে আগামী ২৮শে মে ভারতের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অংশ নিবে বাংলাদেশ ক্রিকেট দল। কার্ডিফে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় অনুষ্ঠেয় এই ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হবে স্টার স্পোর্টস নেটওয়ার্কে।

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের আগে ২৬শে মে পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে অংশ নিবে টাইগাররা। তবে এই ম্যাচটি সরাসরি টিভিতে সম্প্রচার করা হবে কিনা সেটি এখনও অনিশ্চিত।

এদিকে শুধু বাংলাদেশের বিপক্ষে ম্যাচটিই নয়, ২৫শে মে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের প্রথম প্রস্তুতি ম্যাচটিও দেখানো হবে স্টার স্পোর্টসে। বিশ্বকাপে বাংলাদেশ তাঁদের প্রথম ম্যাচ খেলবে ২রা জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ওভালে অনুষ্ঠিত হবে এই ম্যাচটি।

এরপর ৫ই জুন নিউজিল্যান্ডের বিপক্ষে ওভালে দিবা রাত্রির ম্যাচে অংশ নিবে টাইগাররা। ৮ই জুন কার্ডিফ মাশরাফিদের প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড। পরবর্তীতে ব্রিস্টলে ১১ই জুন শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচ খেলবে বাংলাদেশ।

১৭ই জুন টন্টনে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পাবে উইন্ডিজকে। এরপর যথাক্রমে ২০শে জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে সাউদাম্পটনে, ২রা জুলাই ভারতের বিপক্ষে এজবাস্টনে এবং ৫ই জুলাই পাকিস্তানের বিপক্ষে লর্ডসে মাঠে নামবে মাশরাফি বাহিনী।

বাংলাদেশ থেকে বিশ্বকাপের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে গাজি টিভি, মাছরাঙ্গা টিভি এবং বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। আর ভারতের মাটিতে ম্যাচগুলো স্টার স্পোর্টস ছাড়াও সরাসরি সম্প্রচার করবে ডিডি স্পোর্টস এবং ডিডি ন্যাশনাল।

বাংলাদেশ একাদশঃ তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান।