খেলাধুলা

বিশ্বকাপের সেমিফাইনাল খেলবে বাংলাদেশ : আকাশ চোপড়া

ঘনিয়ে আসছে বিশ্বকাপ। আর মাত্র কদিন বাদেই ইংল্যান্ডে বসতে যাচ্ছে বিশ্বক্রিকেটের সবচেয়ে বড় এই ক্রিকেটজ্ঞের। থেমে নেই বিশ্বসেরা বিশ্লেষকদের ভবীবষ্যৎবাণী। এরই ধারাবাহিকতায় বিশ্বকাপে নিজের পছন্দের সেরা চার দলের নাম জানিয়েছেন স্টার স্পোর্টসের জনপ্রিয় ক্রিড়ী বিশ্লেষক আকাশ চোপড়া। যেখানে তিনি ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের পাশাপাশি চতুর্থ দল হিসেবে বিশ্বকাপের সেমিতে টাইগারদের খেলার সম্ভাবনার কথা বলেন।

নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে পেজে বিশ্বকাপে বাংলাদেশ দলের সম্ভাবনার কথা উল্লেখ করতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।এ ব্যাপারে তিনি বলেন, ” বাংলাদেশ হবে আমার চতুর্থ দল। নিউজিল্যান্ডও কড়া লড়াই করবে এই স্পটের জন্য। পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকাও পিছিয়ে থাকবেনা। তবে আমি বাংলাদেশকে এগিয়ে রাখবো “।

তিনি আরো বলেন, ” এই দলের এক্স ফ্যাক্টর মাহমুদুল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসান।তাদের উপর নির্ভর করবে বাংলাদেশ কতদূর যাবে এই বিশ্বকাপে। মাহমুদুল্লাহর আরো উপরে ব্যাট করা উচিত যে আইসিসি ইভেন্টে ভালো করেছে। কমপক্ষে ৫ এর মাঝেই তার ব্যাট করা উচিত “।

নিজের পছন্দের খেলোয়াড় হিসেবে মেহেদি হাসান মিরাজের কথা বলেন আকাশ। তার মতে, ” মেহেদি হাসান খুব ভালো একজন খেলোয়াড়। ভালো স্পিন বোলিং করে থাকে, তার একশন আমার বেশ পছন্দ। এছাড়া ব্যাটিংও ভালো করে থাকে। একজন টু ডাইমেনশনাল খেলোয়াড় সে “।

মাশরাফিকে দলের সেরা শক্তি উল্লেখ্য করে আকাশ জানান, ” মাশরাফি এই দলের নেতা। তার পেস অবশ্য কমে গিয়েছে দুই হাটুর অপারেশনের পর তবে মনের মাঝে কিছু করার স্পৃহা দিয়ে যদি কেউ কিছু করতে পারে তাহলে সে হচ্ছে মাশরাফি। তার মাঝে অনুপ্রেরণার কোন অভাব নেই। মাশরাফি উইকেটও নিয়ে থাকেন, রানও আটকিয়ে থাকেন। সব মিলিয়ে একজন সেরা খেলোয়াড় মাশরাফি “।

এছাড়াও তিনি তার বিশ্লেষণে ২০১৫ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল, এশিয়া কাপের ফাইনাল ও টাইগারদের সম্প্রতি পারফরম্যান্স কারন হিসেবে উল্লেখ করেন। টাইগারদের বর্তমান এই টিম স্পিরিড তাদের বিশ্বকাপের সেমিতে নিয়ে যেতে সক্ষম বলে আকাশ মনে করেন।

তার বিশ্লেষন ভিডিওতে দেখুন এখানে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy