খেলাধুলা জাতীয় রাজনীতি

দেশে ফিরেই ডিসিকে ন্যায্য মূল্যে কৃষকদের ধান কেনার নির্দেশ দিলেন মাশরাফি

মাঠে যেমন একজন যোগ্য অধিনায়ক। ঠিক তেমনি নড়াইল-২ আসনের যোগ্য জনপ্রতিনিধি মাশরাফি। মাঠে নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে জেতালেন প্রথমবারের মতো বহুজাতিক কোন ট্রফি। এরপর চারদিনের ছুটিতে দেশে ফিরেই তার ভাবনায় নড়াইলের খেটে খাওয়া কৃষক। দেশের বাইরে থাকলেএ কৃষকদের ধানের বর্তমান বাজার মূল্য যেমন বিবেক নাড়া দিয়েছে কোটি জগগনের। তেমনি ব্যস্ততাতেও ভুলে যাননি মাশরাফিও। তাইতো এসেই ডিসিকে ফোন করে কৃষকদের ধান কেনার নির্দেশ দিয়েছেন মাশরাফি।

গত ১৮ মে ত্রিদেশীয় সিরিজের ট্রফি নিয়ে দেশে ফেরার পর মাশরাফি জানতে পারেন কৃষকরা ধানের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছেন। তাদের উৎপাদন খরচও উঠছে না। যেখানে এক মণ ধান সরকার ক্রয় করছে এক হাজার ৪০ টাকায় সেখানে নড়াইলের হাট-বাজারে কৃষকদের ধান বিক্রি করতে হচ্ছে সাড়ে ৬০০ থেকে ৭০০ টাকায়।

বিষয়টি জানার পর রোববার রাত ১০টার দিকে সংসদ সদস্য মাশরাফি জেলা প্রশাসক আনজুমান আরাকে ফোন করে সরাসরি যাতে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হয় সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

মাশরাফি বলেন, ‘কোনো সিন্ডিকেটের মাধ্যমে ধান ক্রয় করা হচ্ছে এমন প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’ জেলা প্রশাসক আনজুমান আরা মাশরাফির ফোনের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরাও চাই কৃষক যাতে তাদের কষ্টে উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য পায়। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy