খেলাধুলা

বিশ্বকাপে বাংলাদেশকে ফাইনালে দেখছেন আতাহার আলী খান

২০০৭ সাল থেকে বাংলাদেশ জাতীয় দলের সাথে রয়েছেন ধারাভাষ্যকার আতহার আলী খান। বাংলাদেশের জাতীয় দলের এমন কোন টুর্নামেন্ট বা সিরিজ নেই যেখানে তিনি থাকেন নি। বাংলাদেশ দলের খারাপ সময় থেকে শুরু করে ভালো সময় সব সময় জাতীয় দলের সাথে রয়েছেন তিনি।

বাংলাদেশের নাম্বার ওয়ান এই ধারাভাষ্যকার এবার বিশ্বকাপে মাতাবেন ধারাভাষ্য কক্ষে। ইংল্যান্ড যাওয়ার আগে এক সাক্ষাৎকারে বাংলাদেশ দলের প্রশংসা করেছেন তিনি। আতাহার আলী খানের মতো এবারের বিশ্বকাপের সেমিফাইনাল খেলবে বাংলাদেশ দল।

“বিশ্বকাপে ধারাভাষ্য দেওয়া অবশ্যই অন্যরকম অনুভূতি। বিগত কয়েক বছর বাংলাদেশ যেভাবে ধারাবাহিক ক্রিকেট তাতে আমার বুকটা ফুলে যাচ্ছে। সবাই তো বলছে ৯টা খেলা খেলতে যাচ্ছে কিন্তু আমি তো মনে করি ১১টা ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ। যদিও তারা বিশ্বকাপটা নিয়ে আসে তাহলে অবাক হবো না আমি।”

তামিম, মাশরাফি, মুশফিক, সাকিব, মাহমুদউল্লাহদের ক্রিকেট যাত্রা খুব কাছ থেকে দেখেছেন আতহার। গত বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে কোয়াটার ফাইনাল খেলেছিল বাংলাদেশ। চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনাল খেলেছিল বাংলাদেশ। বিশ্বকাপকে সামনে রেখে পঞ্চপান্ডবকে একটি বার্তা পাঠিয়েছেন আতহার।

“অবশ্যই আমি মনে করি ফাইনাল খেলার মত অবস্থায় আমরা আছি এবং বেশ কয়েকদিন আগে পাঁচজনকে এই ম্যাসেজটা পাঠিয়েছিলাম যে, তোমরা ২০১৫ তে কোয়াটার ফাইনাল খেলেছ, ২০১৭ সেমিফাইনাল, এবার ফাইনাল তো খেলবেই, কাপটা আনলে ভালো হয়।”