জাতীয় রাজনীতি

খাদ্যে ভেজালে বিএনপি-জামায়াত দায়ী: নাসিম

খাদ্যে ভেজালের জন্য বিএনপি-জামায়াত দায়ী বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

সোমবার (২০ মে) সন্ধ্যায় জাতীয় সংসদ ভবনের মেম্বার্স ক্লাব মাঠে বাংলাদেশ তরিকত ফেডারেশন আয়োজিত ইফতার ও আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

এ সময় মোহাম্মদ নাসিম বলেন, মানুষ পুড়িয়ে রাজনীতি করে এমন একটি রাজনৈতিক দল আছে, তাদের দ্বারাই সম্ভব এই ধরনের নরঘাতক ব্যবসা, খাদ্যে ভেজাল ব্যবসা করা। যার মাধ্যমে তাদের সন্তান মারা যেতে পারে, তার ভাই মারা যেতে পারে, আত্মীয় স্বজন মারা যেতে পারে।

মোহাম্মদ নাসিম আরও বলেন, আমরা দীর্ঘদিন ধরে ১৪ দলের পক্ষ থেকে খাদ্যে ভেজাল মিশ্রণকারীদের কঠোর শাস্তি দাবি করে আসছি। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন এদের ধরে প্রয়োজনে অর্থদণ্ড দিতে। আসলে এই ভেজালকারীরা মানুষরূপী নরপিচাশ, এদের শুধু অর্থদণ্ড নয়। ১৪ দলের পক্ষ থেকে আমরা দাবি করছি, এদের মৃত্যুদণ্ড দিতে হবে। এদের কোনোভাবে ক্ষমা করা যেতে পারে না।

কৃষকের ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করার দাবি জানিয়ে নাসিম বলেন, অর্থমন্ত্রী বলেছেন, প্রয়োজনে ভর্তুকি দিয়ে বিদেশে রপ্তানি করে হলেও কৃষকের ন্যায্যমূল্য নিশ্চিত করবো। এর জন্য চৌদ্দদলের পক্ষ থেকে অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানাই। অর্থনৈতিক শক্তি বাঁচানোর মূল নিয়ামক কৃষককে বাঁচানোর জন্য যা যা করণীয় আপনাদের করতে হবে, অতিদ্রুত কৃষকের ন্যায্যমূল্য নিশ্চিত করুন, এটা আমরা দাবি করছি।

সভাপতির বক্তব্যে তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজ ভান্ডারী বলেন, ইসলামের নামধারী যতগুলো রাজনৈতিক দল আছে, যারা সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক, এমন প্রত্যেকটি দলের নামে নির্বাচন কমিশনকে কারণ দর্শানোর জন্য বলবো এবং হাইকোর্টে রিট করবো। এটা আমরা নীতিগতভাবে সিদ্ধান্ত নিয়েছি।

এই ইফতার অনুষ্ঠানে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণআজাদী লীগের সভাপতি এস কে শিকদার, জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন, তরীকত ফেডারেশনের মহাসচিব সৈয়দ রেজাউল হক চাঁদপুরীও বক্তব্য রাখেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy