জাতীয়

নড়াইলে ডেঙ্গু শনাক্তকরণ কিট পাঠালেন মাশরাফি

নড়াইল-২ আসনের এমপি ও ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা তার ব্যক্তিগত অর্থায়নে ডেঙ্গু রোগ শনাক্তকরণের ৬০০ এনএস-১ কিট নড়াইলে দিয়েছেন।

তিনটি উপজেলায় ডেঙ্গুজ্বর নিয়ে সর্বস্তরের মানুষের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে।

ডেঙ্গু শনাক্তকরণে এসএনওয়ান, আইজিজি এবং আইজিএম এই তিনটি টেস্টের কিট সরকারিভাবে বরাদ্দ না থাকায় স্থানীয় এমপি ১০০ কিট সদর হাসপাতালে দিয়েছেন।

অপরদিকে ডেঙ্গুর রোগীর চিকিৎসার জন্য সব ধরনর প্রস্তুতি রয়েছে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছেন।

এ পর্যন্ত নড়াইল জেলায় ১১ জন ডেঙ্গু রোগীর খবর পাওয়া গেছে। ঢাকা থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ইতিমধ্যে দু’জনের মৃত্যু হয়েছে বলে তাদের পারিবারিক সূত্র থেকে জানা গেছে। সদর হাসপাতালে ডেঙ্গু রোগী চিকিৎসায় ডাক্তারদের সফলতা রয়েছে।

নড়াইল-২ আসনের এমপি ও ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা তার ব্যক্তিগত অর্থায়নে ডেঙ্গু রোগ শনাক্তকরণের ৬০০ এনএস১ কিট নড়াইলে দিয়েছেন। নড়াইলের জেলা প্রশাসকের কাছে বৃহস্পতিবার তিনি এ সব কিট পাঠান।

জেলা প্রশাসক আনজুমান আরা নড়াইল সদর হাসপাতালে ১০০ এবং লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০০ কিট হস্তান্তর করেছেন।

জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, ৬০০ কিটের মধ্যে ২০০ হস্তান্তর করা হয়েছে, বাকি ৪০০ জরুরি প্রয়োজনে ব্যবহার করা হবে। ডেঙ্গু সংক্রান্ত যে কোনো প্রয়োজনে এমপি মাশরাফি বিন মর্তুজা পাশে থাকার নিশ্চয়তা দিয়েছেন।’

নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুস সাকুর বলেন, ডেঙ্গু শনাক্তকরণে এসএনওয়ান, আইজিজি এবং আইজিএম এই তিনটি টেস্টের কিট সরকারিভাবে বরাদ্দ না থাকায় নড়াইল-২ আসনের এমপি ১০০ কিট সদর হাসপাতালে দিয়েছেন।’

সিভিল সার্জন ডা. আসাদুজ্জামান মুন্সি টনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে একটি মেডিকেল টিম প্রস্তুত আছে। হাসপাতালে নিয়ন্ত্রণ কক্ষও খোলা হয়েছে। ডেঙ্গুজ্বরে আক্রান্তদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy