এক্সক্লুসিভ

গরু কিনলে পালসার মোটরসাইকেল ফ্রি , দেখুন ভিডিওতে

আসন্ন ঈদুল আজহা সামনে রেখে জমে উঠতে শুরু করেছে গবাদিপশুর কেনাবেচা। এরই মধ্যে বড় আকারের গরুগুলো চলে এসেছে আলোচনায়। গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে খবর।

৫০ মণ ওজনের গরু বীরবাহাদুরের পর এবার আলোড়ন তুলেছে পালসার বাবু নামের একটি গরু। গরুটি এখন এর মালিকের বাড়ি যশোরের মণিরামপুর উপজেলায় রাখা হয়েছে।

একে দেখতে আশপাশের গ্রামসহ স্থানীয়রা ভিড় করছেন। পালসার বাবুকে দেখতে শত শত মানুষের ঢল নেমেছে মণিরামপুরের ইত্যা গ্রামের গরু ব্যবসায়ী ইয়াহিয়া মোল্লারবাড়ি। অনেকে গরুটির সঙ্গে সেলফি তুলছেন ও সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করছেন।

গরুটির এমন নামের পেছনে যে কারণ জানা গেছে, এ গরুটি কিনলে একটি পালসার মোটরসাইকেল উপহার দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন ইয়াহিয়া মোল্লা।

তিনি এ গরুর দাম হেঁকেছেন ১২ লাখ টাকা। ইতিমধ্যে কয়েকজন গরুটি কিনতেও এসেছেন বলে জানিয়েছেন বিক্রেতা ইয়াহিয়া মোল্লা।

স্থানীয় সাংবাদিকদের গরু ব্যবসায়ী ইয়াহিয়া মোল্লা বলেন, তিন বছর ধরে একটি বাচ্চা ষাঁড়কে সন্তানের মতো লালন-পালন করে বড় করেছি। তখন থেকেই পরিকল্পনা নিয়ে রেখেছিলাম বিক্রির সময় এ গরুর সঙ্গে পালসার মোটরসাইকেল উপহার দেব ক্রেতাকে। তাই ষাঁড়টির নাম দিয়েছি ‘পালসার বাবু’। এখন এ নামেই সবাই গরুটিকে চেনে।

ইয়াহিয়ার বাড়িতে গরুটি দেখতে আসা উপজেলার ঘুঘুরাইল গ্রামের মমতাজ হোসেন বলেন, ‘শুনলাম গরু কিনলে পালসার ফ্রি। এ কথা শুনে কৌতূহল জাগে মনে। তাই গরুটি দেখতে চলে এলাম।

একই গ্রামের আরেক ব্যক্তি বলেন, লোকমুখে শুনলাম ইত্যা গ্রামের এক গরুর দাম ১২ লাখ টাকা! এত দামি গরু না দেখলেই নয়। দেখে মন জুড়ে গেল। এত বড় গরু জীবনে প্রথম দেখলাম।’

কৃষ্ণবাটি গ্রামের বৃদ্ধ সুকৃতা মণ্ডল বলেন, ‘গতকাল আমাগে এলাকা থেকে গরু দেখতি আইল। তাগের মুখে শুনে আমরা আইছি। এত বড় গরু জীবনে চোহি (চোখে) পড়িনি।’

জানা গেছে, গত বছর পালসার বাবুকে কিনতে চেয়েছিল অনেকে। এর দাম উঠেছিল সাড়ে পাঁচ লাখ টাকা। কিন্ত এ দামে গরুটি বিক্রি করেননি ইয়াহইয়া।

তিনি বলেন, আমি ক্ষুদ্র গরুর ব্যবসায়ী। ১৯৯৬ সাল থেকে একটা করে সংকর জাতের গরু পুষে আসছি। তিন বছর আগে ৪৫ হাজার টাকায় হলেস্টিয়ান’ জাতের এই ষাঁড়টি কিনি। শখ করে এর নাম দিয়েছি ‘পালসার বাবু’। গত বছর গরুটি কিনতে ঢাকা থেকে অনেকেই এসেছিলেন। বিক্রি করিনি আমি।

তিনি যোগ করেন, এই এক বছরে গরুটি বেশ বড় হয়েছে। প্রায় ২০ মণ মাংস আছে এর গায়ে। এখন পর্যন্ত এর দাম আট লাখ টাকা বলেছে কেউ কেউ। তবে ১২ লাখ টাকার নিচে বিক্রি করব না বলে ভাবছি। এ দামে কেউ কিনে নিলে ক্রেতাকে খুশি হয়ে পালসার মোটরসাইকেল উপহার দেব।

পালসার বাবুকে দেখুন ভিডিওতে-

আরও পড়ুন

হারিয়ে যাওয়া আটলান্টিস শহরের খোঁজ মিলেছে সাহারা মরুভূমিতে!

Adnan Opu

হাতে হাত রেখে শেষ নিঃশ্বাস ত্যাগ করল ৭০ বছরের সুখী দম্পত্তি

Syed Hasibul

স্বর্ণ দিয়ে বাঁধাই করা কোরআনটি ধরতেই চোরের কানে এলো আজান!

Adnan Opu

সুইসাইড নোটের দাম প্রায় ২ কোটি টাকা!দেখে নিন কী রয়েছে সেই লেখায়?

সিনেমায় অভিনয় করার জন্য ভারতের হয়ে খেলতেই নামেননি এক তারকা ক্রিকেটার সন্দীপ পাটিল

Syed Hasibul

সামাজিক প্রেক্ষাপটে অর্থ ছাড়া জীবন অচল

Adnan Opu

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy