আন্তর্জাতিক

পাকিস্তান কাশ্মীরকে কখনও ছাড়বে না, যুদ্ধের হুঁশিয়ারি পাক সেনা,প্রধানের!…

৩৭০ ধারা বাতিলের পর থেকে ভারতকে উত্যক্ত করার কোন রকম সুযোগ নষ্ট করতে চাইছে না পাকিস্তান। জম্মু কাশ্মীরের বিশেষ তকমা তুলে নেওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই সিদ্ধান্তের বিরুদ্ধে সুর বারবারই চড়িয়েছে পাকিস্তান৷ আর এবার পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া ভারতকে হুমকি দিলেন যুদ্ধের।

এই মুহূর্তে কাশ্মীরে এক নৃশংসতার রাজনীতি চলছে৷ তার সঙ্গে হিন্দুত্ববাদের শিকার হচ্ছে কাশ্মীর। কাশ্মীর পাকিস্তানের একটি বিষয়। ভারত সরকার কাশ্মীর নিয়ে যে সিদ্ধান্ত নিয়েছে, তা আমরা একটা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। পাকিস্তান কখনও কাশ্মীরকে একা ছাড়বে না। আমাদের সেনাবাহিনী নিজেদের শেষ নিঃশ্বাস এবং শেষ রক্তবিন্দু পর্যন্ত কাশ্মীরের প্রতি কর্তব্য করে যাবে৷ এমনই ঘোষণা পাক সেনাপ্রধানের৷ এ খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম কলকাতা২৪।

পাক প্রধানমন্ত্রী ইমরান খানও কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকে পরমাণু হাতিয়ার নিয়ে ভারতকে হুমকি দিয়েছিলেন৷ আসন্ন যুদ্ধে তারা যে তা ব্যবহার করতেও পারে তাও জানিয়েছিলেন। কিন্তু পরে পরমাণু হাতিয়ার নিয়ে সুর নরম করলেও কোনভাবেই ভারতকে উত্যক্ত করার এবং জম্মু কাশ্মীরে শান্তি বিঘ্নিত করার সুযোগ ছাড়তে চাইছে না পাকিস্তান৷ পাক অধিকৃত কাশ্মীর যে তারা নিজেদের দখলে রাখতেও মরিয়া তা বারেবারে হাবেভাবে বুঝিয়েও দিয়েছে।