খেলাধুলা

একটি কারণেই দুশ্চিন্তায় আফগানিস্তান

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলতি ম্যাচের আবহাওয়ার পরিপূর্ণ রূপই বলা চলে একে। প্রথম দিনেও মাত্র ৩ মিনিটের জন্য নামে বৃষ্টি, যা খেলা বন্ধ করে রাখে প্রায় ২৫ মিনিট।

দ্বিতীয় দিনে দফায় দফায় আকাশ কালো হলেও, বন্ধ হয়নি খেলা। ফের আজ (শনিবার) তৃতীয় দিনেও একই, রোদ-মেঘের লুকোচুরির মধ্য দিয়ে হয়েছে সারাদিনের খেলা।

এমন আবহাওয়া হয়তো যে কোনো প্রকৃতিপ্রেমীর জন্য ভালোলাগার কিন্তু আপনি যদি আফগানিস্তান ক্রিকেট দলের কেউ হন তাহলে নিশ্চিতভাবেই হারিয়ে যাবেন অনিশ্চয়তার দোলাচালে।

কেননা চলতি ম্যাচে এগিয়ে রয়েছে আফগানরাই। স্বাগতিক দলের ব্যাটসম্যানরা অবিস্মণীয় কিছু করতে না পারলে, সহজ জয় হাতছানি দিয়ে ডাকছে রশিদ খান, মোহাম্মদ নবিদের সামনে।

কিন্তু এর মাঝে যদি বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি, কেড়ে নেয় দুর্দান্ত এক জয়। সে দুশ্চিন্তাতেই যেনো ঘুম হারিয়েছেন আফগানিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ অ্যান্ডি মোলস। বারবার খোঁজ নিচ্ছেন ম্যাচের বাকি দুইদিনে সাগরিকার আবহাওয়ার পূর্বাভাস সম্পর্কে এমনটাই জানিয়েছে বিসিবির দায়িত্বশীল একটি সুত্র।

শুধু তাই নয়, ইন্টারনেট থেকে পাওয়া তথ্যের ওপর নির্ভর করতে পারছেন না আফগান কোচ। তাই স্থানীয় আবহাওয়া কেন্দ্র থেকে আগামী দুইদিনের পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়েছেন বিসিবির কাছে। আফগান কোচের এ চাহিদা পূরণের জন্য বিসিবির পক্ষ থেকে নৌ-বাহিনীর সঙ্গেও যোগাযোগ করা হয়েছে।

এদিকে স্থানীয় আবহাওয়া কেন্দ্রের তথ্য মোতাবেক আগামী দুইদিন বেশ ভালো বৃষ্টির সম্ভাবনা রয়েছে চট্টগ্রামের সাগরিকায়। যে কারণে দুশ্চিন্তা আরও বেড়ে গেছে আফগানদের। অবশ্য আফগান কোচের এমন তোড়জোড় বেশ যুক্তিযুক্তই বটে।