জাতীয়

আবরারের ভাই ও ভাবীকে মারধরের ঘটনা জাতিকে ভিন্ন বার্তা দিচ্ছে

ছাত্রলীগের হাতে নির্মমভাবে নিহত বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের ছোটভাই ফায়াজ ও তার ভাবীকে পুলিশের মারধরের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

বুধবার সন্ধ্যায় সংগঠনটির কেন্দ্রীয় সহ-সভাপতি এম. হাছিবুল ইসলামের সভাপতিত্বে কেন্দ্রীয় কমিটির জরুরী বৈঠকে এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়।

এমন ঘটনা দেশবাসীকে ভিন্ন বার্তা দিচ্ছে বলে মন্তব্য করেন এম. হাছিবুল ইসলাম। তিনি বলেন, আবরার হত্যাকাণ্ড ছাত্রলীগের খুনী ও সন্ত্রাসী কার্যক্রমের প্রথম ঘটনা নয়। ইতিপূর্বে ছাত্রলীগ এ ধরণের আরো নৃশংস ও পৈশাচিক ঘটনা ঘটিয়েছে, যা জাতির সামনে পরিষ্কার। তিনি ছাত্রলীগের প্রতি ছাত্র রাজনীতির নামে ফ্যাসিবাদী ও সন্ত্রাসী রাজনীতি বন্ধের আহবান জানান।

জরুরী বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন আবরার ফাহাদ হত্যাকারী খুনীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে দেশব্যাপী তিনদফা কর্মসূচি ঘোষণা করে।

ঘোষিত কর্মসূচি হল- বৃহস্পতিবার দেশব্যাপী সব জেলা ও সরকারী কলেজে বিক্ষোভ মিছিল। শুক্রবার আবরার ফাহাদের রূহের মাগফিরাত কামনায় সব জেলা-মহানগরে দোয়া মাহফিল। আগামী ১৩ রোববার দেশের সব থানায় একযোগে বিক্ষোভ মিছিল