খেলাধুলা

যে কারণে বিমানবন্দর থেকে ফিরে আসলেন মুস্তাফিজ।

আগামীকাল থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ক্রিকেটের অন্যতম বড় একটি টুর্নামেন্ট জাতীয় ক্রিকেট লিগ। দীর্ঘদিন পর এই লেগে দেখা যাবে জাতীয় দলের ক্রিকেটারদের। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলার কারণে এই লেগে দেখা যাবে না সাকিব আল হাসানকে।

সাকিব ছাড়া জাতীয় ক্রিকেট লিগে আগামীকাল থেকেই মাঠে নামছে জাতীয় দলের সকল ক্রিকেটার। তাইতো প্রথম রাউন্ডের ম্যাচ খেলতে আজ ঢাকা থেকে খুলনার উদ্দেশ্যে রওনা হয়েছিলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

কিন্তু বিমানবন্দরে পৌঁছে জানলেন তাঁকে খুলনায় যেতে হবে না, খুলনার হয়ে খেলতে হবে না কাল থেকে শুরু হতে যাওয়া রংপুরের বিপক্ষের ম্যাচটিতে। লাগেজ নিয়ে তিনি ফিরে এলেন বাসায়।

কেন তাকে খুলনায় যেতে হলো না, কেনই-বা তাঁকে ম্যাচ খেলতে হবে না, তার কারণ ব্যাখ্যা করে নির্বাচক হাবিবুল বাশার বলেন, ‘কাল দুপুরে জাতীয় দলের ফিজিও জুলিয়ান (ক্যালেফাতো) আমাদের বার্তা পাঠিয়েছে মোস্তাফিজকে যেন প্রথম রাউন্ড না খেলানো হয়।

মোস্তাফিজ পুরোপুরি চোটমুক্ত নয়। এর মাঝে সে যে বোলিং করেছে সেটি চার দিনের ম্যাচ খেলতে যথেষ্ট নয়। ফিজিওর পরামর্শ মেনে সে পরের ম্যাচ থেকে খেলবে। মোস্তাফিজ কিন্তু ম্যাচটা খেলতেই চেয়েছিল। সে বিমানবন্দরে চলেও গিয়েছিল। সেখান থেকে ফিরে এসেছে।