16.6 C
New York
May 25, 2020
বাংলাদেশ রাজনীতি

দেশের পরিস্থিতি করোনায় আরও কঠিন হতে পারেঃ ওবায়দুল কাদের

করোনার পরি’স্থিতি আগামীতে আরও ক’ঠিন হবার আ’শংকা রয়েছে জানিয়ে দলের সব নেতাকর্মীদের মানসিক প্রস্তুতি নিয়ে রাখার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বৃহস্পতিবার তার সরকারি বাসভবনে এক ব্রিফিংয়ে একথা বলেন।

ক’ঠিন পরি’স্থিতিতেও আওয়ামী লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণের পাশে আছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এই দুর্যো’গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জনগণের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন যা দেশ-বিদেশে প্রশংসিত হচ্ছে। দলের সহযোগী সংগঠনসমূহের নেতাকর্মী ও সংসদ সদস্যরা আওয়ামী লীগের পক্ষে সারাদেশে ৯০ লাখ ২৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা এবং নগদ ৮ কোটি ৬২ লাখ অর্থ সহায়তা দিয়েছেন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এসব কর্মসূচি তৃণমূল পর্যন্ত অব্যাহত থাকবে।

এ সময় তিনি ২০০৮ সালের ৭ মে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার দেশে ফেরা নিয়েও কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, ৭ মে আমাদের রাজনৈতিক ইতিহাসে একটি স্মরণীয় দিন। ২০০৮ সালের এই দিনে চিকিৎসা শেষে যুক্তরাষ্ট্র থেকে শত বা’ধাবি’পত্তি অতি’ক্রম করে দেশে ফিরে আসে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার চেয়েছিল তিনি যেন দেশে ফিরে না আসেন। কিন্তু বঙ্গবন্ধু কন্যা অসীম সা’হসের সঙ্গে সব ষ’ড়য’ন্ত্র মো’কাবেলা করে ফিরে আসেন।

Related posts

শিগগিরই বিদেশ থেকে দেশে ফিরবেন ২৯ হাজার প্রবাসী: পররাষ্ট্রমন্ত্রী

গাজীপুরে নতুন করে আরো ৬৪ জন করোনায় আক্রা’ন্ত

লালমনিরহাটে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২২