16.6 C
New York
May 25, 2020
অন্যান্য খেলাধুলা গ্রাম-গঞ্জ চাকুরী বিজ্ঞান ও প্রযুক্তি ভিডিও রাজনীতি

রমজানের ইবাদতের অছিলায় আমরা করোনা থেকে মুক্তি পেতে পারি: মুশফিক

ভ’য়ঙ্ক’র করোনা প্রকোপে দেশব্যাপী চলছে অঘোষিত লক-ডাউন।এর ফলে বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান,ব্যবসা প্রতিষ্ঠান,গন-পরিবহন, বিভিন্ন সরকারি বেসরকারি অফিস আদালত,বন্ধ হয়েছে মাঠের ক্রিকেটও।

এই অবসর সময়ে ভক্তদের কথা চিন্তা করে,ব্যক্তিগত জীবন, মাঠ ও মাঠের বাইরের মজার ও গুরুত্বপুর্ন সব তথ্য জানিয়ে আনন্দ দিতে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খানের ইন্সটাগ্রাম লাইভে যুক্ত হয়েছিলেন জাতীয় সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম।

করোনা প্রসঙ্গে প্রথমেই তামিম জানতে চান তুই কখনো আশা করেছিলি যে পরিস্থিতি এমন হবে? মানে এখন যে পরিস্থিতি টা দেখতেছিস। এর জবাবে মুশফিক বলেন, নাহ এটা তো আসলে কখনো আাশা করি নাই। এটা তো স্বপ্নেও ভাবি নাই এমনটা হবে। পুরা ওয়াল্ড ওয়াইড এমন অবস্থা হবে এটা কখনো ভাবতেও পারি নাই। প্রথমে যখন স্টার্ডও হইছে তখনও ভাবি নাই যে এতোদিন লক ডাউন অবস্থায় থাকবো বা ক’ঠিন অবস্থার মধ্যে দিয়ে যাবো।এটা আসলে সবার জন্য শিক্ষা আমি মনে করি। এস এ মুসলিম আমি মনে করি আমরা লাস্ট কয়েক বছর থেকে যা করে আসছি সেটারই ফল।

আমরা হয়তো অনন্যা কাজ বেশিই করতেছিলাম যার জন্য আল্লাহ হয়তো আমাদের উপর নারাজ হয়ে এমন একটা গজব দিতেছে।আমরা একটু অপেক্ষা করি,আমি মনে করি এখান থেকে শিক্ষা নেওয়ার ও আছে। যেহেতু রমজান মাস চলতেছে ইনশাআল্লাহ আমরা যদি ঠিক মত ইবাদাত করি আমরা হয়তো এখান থেকে বের হতে পারবো।যেহেতু পুরা বিশ্বে এর কোন চিকিৎসা আবিষ্কার হয়নি যেটা কিনা এর থেকে বের হওয়া যায়।

Related posts

তোমাকে পাল্টা চ্যালেঞ্জ জানাচ্ছি যুবরাজ: শচীন

টাইগারদের করোনা পরীক্ষার চিন্তা বিসিবির

৯ মে শনিবার মুশফিকের ৩৩তম জন্মদিন, আর এই দিনে ঘটতে যাচ্ছে কাকতালীয়ভাবে…