11.5 C
New York
November 23, 2020
খেলাধুলা

আর্জেন্টাইন তারকার জন্য নতুন চাল বার্সার

করোনাভাইরাসের কারণে ফুটবল বন্ধ আছে এখন। তা না হলে ফুটবলপাড়া এখন মুখরিত থাকত সম্ভাব্য সব দলবদলের গুঞ্জনে। করোনাকাল শেষ হলে দলবদলের সেসব গুঞ্জন যে আবার নতুন করে ডালাপালা মেলবে, তা নিশ্চিত। আরও নিশ্চিত যে সে গুঞ্জনে সবচেয়ে বড় রসদ যোগাত স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনা।

ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার লওতারো মার্টিনেজকে কী তাদের আজকের পছন্দ! বহুদিন ধরেই এই তারকাকে ‘নিব’, ‘নিচ্ছি’ করছে মেসির দল। বাধ সেধেছে ইন্টার। সাফ জানিয়ে দিয়েছে, ১১১ মিলিয়ন ইউরো দাও, নয়তো রাস্তা মাপ। ওদিকে বার্সেলোনাও নাছোড়বান্দা। এত বেশি দামে লওতারোকে কেনার ইচ্ছে নেই তাদের। গত কয়েক মাস ধরে বিভিন্ন প্রস্তাব দিয়ে ইতালিয়ান ক্লাবটির মন গলানোর চেষ্টা করছে তারা। দাম কমানোর চেষ্টা চলছে। কিছুতেই কোনো লাভ হচ্ছে না।

লওতারো-বার্সা গুঞ্জনের পালে এবার নতুন করে হাওয়া দিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্ত। তাঁরা জানিয়েছে, লওতারোর দাম কমাতে প্রস্তাবিত চুক্তিতে নিজেদের স্কোয়াডের দুই খেলোয়াড়কে ইন্টারে পাঠাতে রাজি বার্সেলোনা। বুদ্ধিটা পরিষ্কার, চুক্তিতে দুজন খেলোয়াড় ঢোকাতে পারলে লওতারোর দাম এমনিতেই ১১১ মিলিয়ন ইউরো থেকে নেমে আসবে অনেকটা। এমনিতেও লওতারোর পেছনে অত ব্যয় করার ইচ্ছা ছিল না বার্সার, তাঁর ওপর করোনাভাইরাসের কারণে সম্ভাব্য অর্থনৈতিক মন্দার ব্যাপারটাও মাথায় রাখতে হচ্ছে।

জুভেন্টাসই যেমন এবার সরাসরি অর্থ দিয়ে কোনো খেলোয়াড় কিনবে না বলে শোনা যাচ্ছে। স্কোয়াডের অতিরিক্ত খেলোয়াড় অন্য দলে সওদা করে নিজেদের পছন্দের খেলোয়াড়টিকে সে ক্লাব থেকে নিয়ে আসবে। একই কৌশল অবলম্বন করতে চাইছে বার্সেলোনাও।

দুজন খেলোয়াড়ের সঙ্গে ৬০ মিলিয়ন (ছয় কোটি) ইউরো অর্থ দিয়ে ইন্টার থেকে লওতারোকে আনার ফন্দি এঁটেছে তাঁরা। কিন্তু কোন দুজন?এখানেও ইন্টারকে পছন্দ করার সুযোগ দিচ্ছে বার্সা। ছয়জন খেলোয়াড় নির্বাচিত করেছে স্প্যানিশ ক্লাবটি, যে ছয়জনের মধ্যে যেকোনো দুজন পছন্দ করতে পারবে ইন্টার। আর সঙ্গে পাবে ছয় কোটি ইউরো।

কে সেই ছয়জন? তাঁরা হলেন – দুই ফরাসি সেন্টারব্যাক স্যামুয়েল উমতিতি ও জ্যাঁ-ক্লাইর তোদিবো, চিলির মিডফিল্ডার আর্তুরো ভিদাল, পর্তুগিজ রাইটব্যাক নেলসন সেমেদো, ব্রাজিলের মিডফিল্ডার রাফিনহা আলকান্ত্রা ও স্প্যানিশ লেফটব্যাক জুনিয়র ফিরপো।

রাফিনহাকে কয়েক মৌসুম আগেই ইন্টার ধারে নিয়ে এসেছিল, ব্রাজিলের এই মিডফিল্ডারের ক্ষমতা সম্পর্কে তাঁরা বেশ ওয়াকিবহাল। ওদিকে ইন্টারের কোচ আন্তোনিও কন্তে আরতুরো ভিদালকে পছন্দ করেন, এ ব্যাপারটা কারোর অজানা নয়।

চোটাক্রান্ত হওয়ার আগে উমতিতি বিশ্বের সেরা সেন্টারব্যাকদের কাতারেই ছিলেন,প্রতিভাবান হিসেবে বেশ নাম কুড়াচ্ছেন তোদিবো। জুনিওর ফিরপো গত মৌসুমেই বার্সায় নাম লিখিয়েছিলেন। রিয়াল বেতিসে দুর্দান্ত খেলা এই তারকা বার্সায় সুযোগ পেয়েছেন সামান্যই। একই কথা বলা যায় দুই বছর আগে বেনফিকা থেকে বার্সায় আসা রাইটব্যাক নেলসন সেমেদোর ক্ষেত্রেও।

একই কৌশলে গত জানুয়ারিতে পিএসজি থেকে নেইমারকে আনতে চেয়েছিল বার্সেলোনা। কিছু অর্থ ও কয়েকজন খেলোয়াড়ের বিনিময়ে দলে ফেরাতে চেয়েছিল ব্রাজিলের সবচেয়ে বড় তারকাকে। লাভ হয়নি। রাজি হয়নি পিএসজি।

Related posts

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের কমপক্ষে তিনটি ম্যাচ থেকে ছিটকে পড়লেন মোহাম্মদ সাইফুদ্দিন

Shohag

যুক্তরাষ্ট্র প্রবাসী কিনল বিশ্বকাপজয়ী আকবরের জার্সি-গ্লাভস

ব্যাট বিক্রির ৫০% অর্থ দিয়ে করোনা এবং আম্ফানে ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করলেন সৌম্য সরকার।

Shohag