23.2 C
New York
July 11, 2020
খেলাধুলা

মুশফিকের ডাবল সেঞ্চুরি করা ব্যাটের নিলাম কাল

করোনাভাইরাসের কারণে অসহাত হয়ে পড়েছে শ্রমজীবী মানুষ। তাদের সহযোগিতায় ক্রীড়া স্মারক নিলামে তুলছে ক্রীড়াঙ্গনের তারকা। সেই ধারাবাহিকতায় এবার নিলামে উঠতে যাচ্ছে মুশফিকুর রহিমের ইতিহাস গড়া ডাবল সেঞ্চুরি করা ব্যাট।

শনিবার রাত ১০টায় ‘স্পোর্টস ফর লাইফ’ নামে একটি অফিসিয়াল ফেসবুক পেইজে এই নিলাম শুরু হবে। চলবে মঙ্গলবার রাত ১০টা পর্যন্ত। মুশফিকের ব্যাটের সঙ্গে নিলামে উঠছে মোসাদ্দেক হোসেনের ব্যাট। যা দিয়ে গত বছর আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ২৭ বলে ৫২ রানের ইনিংস খেলে ম্যাচ জেতান এ ব্যাটসম্যান।

সামর্থবানদের ব্যাটটি কেনার আহ্বান জানিয়ে মুশফিক বলেছেন, ‘ব্যাটটি আমার কাছে স্পেশাল। এরকম একটা ইতিহাসের সঙ্গে নিজের নাম জড়িয়ে আছে ওই ব্যাট দিয়েই। অনেকের চাইলেও এমন কিছুর সৌভাগ্য হয় না। প্রথম ডাবল সেঞ্চুরিয়ান তো আর কেউ হতে পারবে না। আমার খুবই ভালোলাগার একটি ব্যাট এটি। কিন্তু মানুষের জীবনের চেয়ে বড় কিছু নেই। তাই এটিই নিলামে তুলতে যাচ্ছি’।

নিলামের সবচেয়ে বড় আকর্ষণ মুশফিকের ব্যাট। ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গলে এই ব্যাট দিয়েই তিনি বাংলাদেশের ক্রিকেটকে উপহার দিয়েছিলেন প্রথম টেস্ট ডাবল সেঞ্চুরি।

মুশফিক আরো বলেন, ‘আমি সবাইকে অনুরোধ করবো, আমার ব্যাট ভেবে না হোক, অনেক বড় কোনো ক্রিকেটারের ব্যাট ভেবে বা মানুষের পাশে দাঁড়ানোর কথা ভেবে সবাই এগিয়ে আসবেন। কারণ, যত বেশি মূল্য পাওয়া যাবে নিলামে, ততই বেশি মানুষকে সহায়তা করা যাবে’।

Related posts

জুভেন্টাস ছেড়ে বার্সায় পিয়ানিক

৯ মে শনিবার মুশফিকের ৩৩তম জন্মদিন, আর এই দিনে ঘটতে যাচ্ছে কাকতালীয়ভাবে…

রমজানের ইবাদতের অছিলায় আমরা করোনা থেকে মুক্তি পেতে পারি: মুশফিক