14.6 C
New York
May 25, 2020
বাংলাদেশ

মিরসরাইয়ে সরকারি চালসহ দুইজন আটক

চট্টগ্রামের মিরসরাইয়ে সরকারি ৬০ বস্তা চালসহ দুইজনকে আটক করেছেন র‌্যাব। বুধবার রাতে অভিযান চালিয়ে উপজেলার ১৫ নম্বর ওয়াহেদপুর ইউপির ছোট কমলদহ দক্ষিণ ওয়াহেদপুর গ্রামের একটি গোডাউন থেকে চালগুলো উদ্ধার করা হয়। এ সময় দক্ষিণ ওয়াহেদপুর এলাকার হাফিজুর রহমানের ছেলে নুরুজ্জামান নুরু ও জাকির হোসেনের ছেলে আলা উদ্দিনকে আটক করা হয়েছে।

আটক নুরুজ্জামান ছোট কমলদহ বাজার পরিচালনা কমিটির যুগ্ম সম্পাদক বলে জানা যায়। র‌্যাব ৭ ফেনী ক্যাম্পের সহকারী কোম্পানি কমান্ডার (এএসপি) মো. নুরুজ্জামান বলেন, মিরসরাইয়ের ওয়াহেদপুর গ্রামে অভিযান চালিয়ে নুরুজ্জামানের বাড়ির সামনের গোডাউন থেকে সরকারি ৬০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। এর সঙ্গে জড়িত থাকায় নুরুজ্জামান ও তার সহযোগী আলা উদ্দিনকে আটক করা হয়েছে।

উদ্ধার করা চালের পরিমাণ ১৫৮৩ কেজি। চালের বস্তায় সরকারি দফতরের সিল রয়েছে। বেশির ভাগ চালের বস্তা পরিবর্তন করে আগুনে পুড়িয়ে ফেলেছে বলে আটক নুরু স্বীকার করেছে। তবে তিনি কিভাবে এ চাল সংগ্রহ করেছেন তা তদন্ত করা হচ্ছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নুরুজ্জামান চাল ছাড়াও মহাসড়কে চলাচল করা গাড়ি থেকে বিভিন্ন পণ্য লুটের সঙ্গে জড়িত রয়েছেন। এছাড়া তিনি চোরাই তেল ব্যবসার সঙ্গেও জড়িত বলে স্বীকার করেছেন। তাদের একটি সিন্ডিকেট আছে। আরো তদন্ত করা হচ্ছে। তবে তদন্তের স্বার্থে এখনি কিছু বলা যাচ্ছে না।

এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি। মিরসরাই থানার ওসি (তদন্ত) বিপুল চন্দ্র দেবনাথ বলেন, চাল উদ্ধার ও আটকের বিষয় শুনেছি। তবে র‌্যাব আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানায়নি।

Related posts

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ১২৭৩ জন করোনায় আক্রা’ন্ত, মৃ’ত্যু ১৪ জন

কুমিল্লায় করোনায় আক্রান্ত বেড়ে ১১৬

 আগামী শনিবার থেকে সারা দেশে ২৫ টাকা কেজি পেঁয়াজ