-3.5 C
New York
March 5, 2021
জাতীয়

দেশে আসলো আরও ৫০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন

আজ সোমবার (২৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আরো ৫০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন এসেছে, এটি চুক্তির আওতায় ভ্যাকসিনের প্রথম চালান। এগুলো নেয়া হচ্ছে বেক্সিমকোর ওয়্যারহাউজে।

এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইটে এই চালান বাংলাদেশে আসে। এর আগে, ভারতের উপহারের ১৭ লাখ ৯৯ হাজার ২৬২ ডোজ করোনা ভ্যাকসিন দেশে পৌঁছে।

আগামীকাল মঙ্গলবার (২৬ জানুয়ারি) থেকে ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হবে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে জাতীয়ভাবে টিকা দেয়া শুরু হতে পারে। গত ১১ জানুয়ারি এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান বলেছেন, আগামী ২৭ জানুয়ারি (বুধবার) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একজন নার্সকে করোনা টিকা দেয়ার মাধ্যমে ভার্চুয়ালি এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন আরও ২০ থেকে ২৫ জনকে ভ্যাকসিন দেয়া হবে।

এরপর ২৮ জানুয়ারি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ৪০০ থেকে ৫০০ জনকে প্রাথমিকভাবে করোনার টিকা দেয়া হবে।

এছাড়া আগামী ৮ ফেব্রুয়ারি থেকে সারাদেশে টিকাদান কার্যক্রম শুরু হবে। এই ৫০ লাখ টিকা প্রথম দফায় ৫০ লাখ মানুষকে দেয়া হবে। ২০ জানুয়ারি প্রথম দেশে আসে ভারত সরকারের উপহার দেয়া ২০ লাখ ডোজ কোভিশিল্ড ভ্যাকসিন।

আরো পড়ুন

গাছের ফল ও ছাগলের করোনা টেস্টের রিপোর্টও পজিটিভ!

ঈদের আগেই দারুণ সুখবর প্রাথমিকের শিক্ষার্থীদের

সামাজিক দূরত্ব ভুলে যারা মদ কিনেছেন তাদের রেশন কার্ড বাতিল করে রেশন ও ত্রাণ বন্ধ করুন’