-3.5 C
New York
March 5, 2021
আন্তর্জাতিক

অন্যের কাপড় পরা-বাসন মাজা মেয়ে হলেন মিস ইন্ডিয়া

মান্য ওমপ্রকাশ সিং। সম্প্রতি শেষ হওয়া মিস ইন্ডিয়া ২০২০ আসরে রানার আপ হয়েছেন তিনি। কিন্তু এই পথটি তার জন্য মোটেও সহজ ছিল না।

ভারতের উত্তরপ্রদেশের কুশিনগরে জন্মগ্রহণ করেন মান্য ওমপ্রকাশ। তার বাবা একজন অটোরিকশা চালক। শুধু এতটুকুই নয় নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে মান্য জানিয়েছেন আরো অনেক কিছু।

তিনি লেখেন অসংখ্য রাত খাবার ও ঘুম ছাড়া কাটিয়েছেন তিনি। কাজের প্রয়োজনে মাইলের পর মাইল হাঁটতে হয়েছে তাকে। জীবনকে আরো কিছুদূর টেনে নিতে বিকালে ধুয়েছেন থালাবাসন, রাতে করেছেন কল সেন্টারে কাজ।

সুন্দরী প্রতিযোগিতায় রানারআপ হওয়া মান্য লেখেন এই অর্জন তার রক্ত, ঘাম ও অশ্রু ঝরানো পরিশ্রমের ফল। তিনি জানান, তার সব পোশাকই অন্যের কাছ থেকে পাওয়া। পড়াশোনার জন্য তার মায়ের গহনা বন্ধক রাখতে হয়েছে।

তার জন্য তার মা অনেক কষ্ট করেছেন উল্লেখ করে মান্য জানান, তিনি ১৪ বছর বয়সে বাড়ি থেকে পালিয়েছিলেন। এরপর কোনো রকমে লেখাপড়া শেষ করেন। তবে অর্থাভাবে উচ্চ শিক্ষার আগ্রহ থাকলেও সেটি পূরণ হয়নি তার।

আবেগঘন এই স্ট্যাটাসে মিস ইন্ডিয়া আসরের এই বিজয়ী জানান, তিনি তার বাবা, মা, ভাইদের সকলের সামনে আনতে চান এবং দেখাতে চান, যদি সংকল্প ও স্বপ্ন থাকে তাহলে সব সম্ভব।

এবার মিস ইন্ডিয়া খেতাব জিতেছেন তেলেঙ্গানার মানসা বারাণসী। তিনি একজন ইঞ্জিনিয়ার। এছাড়া মিস গ্র্যান্ড ইন্ডিয়ার মুকুট পেয়েছেন মিস হরিয়ানা মণিকা সেওকান্ড।

আরো পড়ুন

যে কারণে এবার ২৫০ কোটি টাকার প্রস্তাব ফিরিয়ে দিলেন সালমান

Shohag

মৃত্যু দুই লাখ ৭১ হাজার ছুঁইছুঁই

করোনা মোকাবিলায় বাংলাদেশকে ২২ মিলিয়ন ডলার দিয়েছে যুক্তরাষ্ট্র

Shohag