-3.5 C
New York
March 5, 2021
জাতীয়

এইসব অপপ্রচারের বিরুদ্ধে সেনাবাহিনীর কোন ব্যবস্থা নেয়ার নেই: সেনাপ্রধান

আজ সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, হারিস ও আনিস আহমেদের বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে ও অসৎ উদ্দেশ্যে তথ্য দিয়েছে আল জাজিরা। আজ মঙ্গলবার সকালে ঢাকা ক্যান্টনমেন্ট এভিয়েশন বেসিক কোর্স অ্যাওয়ার্ড প্রধান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, আমার ভাইদের নামে যে অপপ্রচার চালানো হয়েছে খুব শীঘ্রই আমার পরিবারের পক্ষ থেকে একটি সংবাদ সম্মেলন করে বক্তব্য তুলে ধারা হবে। তিনি জানান, কেউ তার দণ্ড থেকে মুক্ত হলে একজন সাধারণ নাগরিকের মতোই বিবেচিত হবেন, ফলে তার ভাইদের ব্যাপারে আল জাজিরার তথ্য উদ্দেশ্যপূর্ণ ও বিভ্রান্তিমূলক।

তিনি জানান, তিনি যখন মালয়েশিয়াতে ভ্রমণে যখন তার ভাইয়ের সাথে দেখা করেছিলেন তখন তার ভাই দণ্ড থেকে মুক্ত প্রাপ্ত হয়েছেন। তার ভাইয়ের মার্চ মাসে দণ্ড মওকুফ হয়েছে আর তিনি এপ্রিল মাসে তার সাথে দেখা করেছেন। ফলে তার সাথে দেখা করাটা কোন দণ্ডপ্রাপ্ত আসামির সাথে দেখা করার ব্যাখ্যা দেয়াটা উদ্দেশ্যপূর্ণ। এ ব্যাপারে আলজাজিরা যে তথ্য দিয়েছে সম্পূর্ণ অসৎ উদ্দেশ্যে দেয়া।

তিনি আরও বলেন, তিনি যখন সেনাপ্রধান হিসেবে সফর করেন তখন তিনি অফিসিয়ার নিরাপত্তা প্রটোকল ব্যবহার করেন কিন্তু ব্যক্তিগত সফরে তিনি কোন ধরনের প্রটোকল ব্যবহার করেন না। ফলে সে দুর্বলতার সুযোগ নিয়ে যারা ব্যক্তিগত ফুটেজ সংগ্রহ করেছে তারা অসৎ উদ্দেশ্যেই এমনটা করেছে।

তিনি বলেন, সেনাপ্রধানকে মাননীয় প্রধানমন্ত্রী নিয়োগ প্রদান করেছেন ফলে সেনাপ্রধানের হেয় প্রতিপন্ন করা মানে মাননীয় প্রধানমন্ত্রীকে হেয় প্রতিপন্ন করা। আমি আমার দায়িত্বের ব্যাপারে, আমার কারণে সরকার ও সেনাবাহিনীর ভাবমূর্তি যাতে ক্ষ্মুণ্ন না হয় সে ব্যাপারে আমি সম্পূর্ণ সচেতন।

এ সময় তিনি আরও বলেন, এইসব অপপ্রচারের বিরুদ্ধে সেনাবাহিনীর হয়তো কোন ব্যবস্থা নেয়ার নেই। তবে সংশ্লিষ্ট মন্ত্রণালয় এই ব্যাপারে ব্যবস্থা নিতে পারে।

আরো পড়ুন

রমজানের ইবাদতের অছিলায় আমরা করোনা থেকে মুক্তি পেতে পারি: মুশফিক

ইফতার ও সেহরীর জন্য তিন মুসলিম দেশে ৮৫ লাখ টাকা দান করলেন ওজিল

সামাজিক দূরত্ব ভুলে যারা মদ কিনেছেন তাদের রেশন কার্ড বাতিল করে রেশন ও ত্রাণ বন্ধ করুন’