-1.4 C
New York
March 5, 2021
খেলাধুলা

সাকিবের পর আইপিএলের খেলার জন্য ছুটি নিতে পারেন মুস্তাফিজুর রহমান

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী এপ্রিলে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। একই সময়ে ভারতে অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল এর ১৪ তম আসর। আইপিএলের এবারের আসরে কলকাতা নাইট রাইডার্স হয়ে খেলবেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

এছাড়াও রাজস্থান রয়েলসের হয়ে দল পেয়েছেন ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমান। এদিকে আইপিএলের খেলার জন্য শ্রীলঙ্কা সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। আইপিএল খেলার জন্য সাকিবকে অনুমতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এদিকে সাকিবের পর আইপিএল খেলার জন্য ছুটি নিতে পারেন মুস্তাফিজুর রহমান।

আইপিএলে খেলার জন্য বোর্ডের কাছে ছুটির আবেদন করেন সাকিব। তার আবেদনে না করেনি বোর্ড। তাকে জোর করার কারণ দেখছেন না বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান। এই বোর্ড কর্মকর্তা বলেছেন, ‘সাকিব আইপিএলে খেলতে চায়”।

“এজন্য শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে সরে দাঁড়াতে সে সম্প্রতি আমাদের একটি চিঠি দিয়েছে। আমরা তাকে অনুমতি দিয়েছি। কারণ, যার খেলার (জাতীয় দলের হয়ে টেস্ট) কোনো আগ্রহ নেই, তাকে জোরাজুরি করার মানে নেই।’

এদিকে আইপিএল রাজস্থান রয়েলসের খেলবেন মোস্তাফিজুর রহমান। মোস্তাফিজ যদি চাই তাহলে তাকেও ছুটি দিতে রাজি আছে বিসিবি। এ প্রসঙ্গে আকরাম বলেন, ‘মুস্তাফিজ ছুটি চাইলে অবশ্যই তাঁকে দেয়া হবে। সে যেহেতু বাংলাদেশ দলের খেলোয়াড়, যেহেতু সাকিব পেয়েছে সেও পাবে। সে (সাকিব) আপাতত আমাদের চিঠি দিয়েছে টেস্টের ব্যাপারে। সেটা নিয়েই বোর্ড সিদ্ধান্ত নিয়েছে।’

বিসিবির এক পরিচালক নাম প্রকাশ না করার শর্তে বলেন, সাকিবকে আইপিএলে খেলার অনুমতি দেওয়া হয়েছে। মোস্তাফিজও টেস্ট খেলতে আগ্রহী নয়। সেও আইপিএলে খেলবে।

আরো পড়ুন

প্রতিপক্ষ ফুটবলারকে থাপ্পর মেরে লাল-কার্ড পেলেন মেসি (ভিডিও)

Shohag

আফগানিস্তানকে হারিয়ে তিন ফরমেটে মিলে ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো ১০ উইকেটে টেস্ট ম্যাচে জয়লাভ করলো জিম্বাবুয়ে

Shohag

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ১২ এপ্রিল শ্রীলংকা যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ।

Shohag