-1.4 C
New York
March 5, 2021
খেলাধুলা

আইপিএল নয়, আমার কাছে সবার আগে দেশ : মুস্তাফিজুর রহমান

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আজ বিকালে নিউ জিল্যান্ড যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে সরাসরি বিকেল ৪টায় রওণা হবে দল। পরদিন বিকেলে বাংলাদেশ দলকে বহনকারী বিমান পৌঁছবে ক্রাইস্টচার্চে।

এদিকে সাকিব আল হাসানের আইপিএলের খেলা নিয়ে অনেক সমালোচনা চলছে ক্রিকেট পাড়ায়। গুঞ্জন উঠেছিল সাকিবের মত ছুটি নিয়ে আইপিএলে হয়তো খেলতে যাবেন মুস্তাফিজুর রহমান। তবে সব গুঞ্জন কে উড়িয়ে দিয়েছেন মোস্তাফিজুর রহমান। আইপিএল নয় মুস্তাফিজুর এর কাছে দেশ আগে আজ আবারো সাংবাদিকদের সাথে আলাপকালে জানিয়েছেন মুস্তাফিজ।

নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মুস্তাফিজ বলেন, ‘আমার কাছে সবার আগে প্রাধান্য পাবে দেশ। শ্রীলঙ্কা সফরে টেস্ট স্কোয়াডে থাকলে আমি আইপিএল খেলতে যাবো না। তবে যদি দলে না থাকি বিসিবি অনুমতি দিলে রাজস্থানের হয়ে খেলবো।’

বাংলাদেশ দলের অনুশীলনের জন্য এই সিরিজের সময়সূচি এক সপ্তাহ পিছিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। নতুন সূচি অনুযায়ী সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ শুরু হবে ২০ মার্চ। এরপর দ্বিতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩ মার্চ। তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ২৬ মার্চ।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রস্তুতি ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। যার প্রথমটি শুরু হবে ২৮ মার্চ। দ্বিতীয় টি অনুষ্ঠিত হবে ৩০ মার্চ এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ১ এপ্রিল।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম এবং দ্বিতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় ভোর চারটায়। এছাড়াও দ্বিতীয় ওয়ানডে ম্যাচ শুরু হবে সকাল সাতটায়। এছাড়াও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় সকাল সাতটায়। সিরিজের বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় দুপুর ১২ টায়।

বাংলাদেশ দল এর আগে নিউ জিল্যান্ড সফরে গিয়েছিল ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের আগে। সবশেষ সফরে ক্রাইস্টচার্চের একটি মসজিদে সন্ত্রাসী হামলার পর সফর স্থগিত করেই ফিরেছিল বাংলাদেশ দল।

বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল খান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মাহাদী হাসান ও নাসুম আহমেদ।

আরো পড়ুন

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী বৃহস্পতিবার বাংলাদেশে আসছে আয়ারল্যান্ড। দেখে নিন প্রতিটি ম্যাচের চূড়ান্ত সময় সূচি

Shohag

এশিয়া কাপে খেলবে না ভারত। জুনে শ্রীলঙ্কায় ভারতকে ছাড়াই অনুষ্ঠিত হতে পারে এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট

Shohag

কন্যা সন্তানের বাবা হলেন বিরাট কোহেলি

Shohag