23.4 C
New York
September 25, 2021
খেলাধুলা

আইপিএলের সর্বকালের সেরা একাদশে নির্বাচন করলেন সাকিব; নেই কলকাতার কেউ

ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট স্পোর্টসকিডার সঙ্গে আলাপকালে সর্বকালের সেরা আইপিএল একাদশ সাজিয়েছেন সাকিব আল হাসান। আইপিএলের ১৩ আসরের ৯ টিতেই খেলা টাইগার এই সুপারস্টার পছন্দের সেরা একাদশে রাখেননি নিজেকে, এমনকি তার নিজ দল কলকাতা নাইট রাইডার্সেরও কোন ক্রিকেটারকে রাখেননি তিনি। অভিজ্ঞ এই অলরাউন্ডারের একাদশে অধিনায়ক হিসেবে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি।

আইপিএলে দুই দলের হয়ে ৬৬ ম্যাচ খেলেছেন সাকিব। যেখানে সবচেয়ে বেশি কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রতিনিধিত্ব করেছেন তিনি। এ ছাড়া সানরাইজার্স হায়দরাবাদের খেলেছেন। নিজের সেরা একাদশে কলকাতার কাউকে না রাখলেও সানরাইজ হায়দরাবাদের দুই সতীর্থকে রেখেছেন তিনি।

আইপিএলে একাদশে ৪ বিদেশী নিয়ে একাদশ সাজানোর সুযোগ থাকলেএ সাকিব ৩ বিদেশীকে নিয়ে একাদশ সাজিয়েছেন। ভারতের ক্রিকেটার নিয়েছেন ৮ জনকে। তার একাদশে সবচেয়ে বেশি তিনজন করে ক্রিকেটার রয়েছে চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ানসের। যেখানে বিদেশি হিসেবে জায়গা পেয়েছেন ডেভিড ওয়ার্নার, বেন স্টোকস এবং লাসিথ মালিঙ্গা।

ওপেনিংয়ে মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে রয়েছেন হায়দরাবাদের ওয়ার্নার। তিনে ভারতের এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলিকে রেখেছেন সাকিব। চারে রেখেছেন সুরেশ রায়নাকে। পাঁচে খেলবেন ধোনি। যিনি দলটির অধিনায়ক এবং উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন। ছয়ে লোকেশ রাহুল।

পেস বোলিং অলরাউন্ডার হিসেবে রয়েছেন রাজস্থান রয়্যালসের স্টোকস। দলের একমাত্র স্পিন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। পেস ইউনিটে অভিজ্ঞ মালিঙ্গার সঙ্গে রয়েছেন মুম্বাইয়ের জসপ্রিত বুমরাহ ও হায়দরাবাদের ভুবেনশ্বর কুমার।

সাকিবের চোখে সর্বকালের সেরা আইপিএল একাদশ:
রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি, লোকেশ রাহুল, বেন স্টোকস, রবীন্দ্র জাদেজা, লাসিথ মালিঙ্গা, জসপ্রিত বুমরাহ, ভুবেনেশ্বর কুমার।

আরো পড়ুন

২২ জুলাই আবার মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা

Shohag

বিয়ের কারণে আইপিএল ম্যাচ খেলবেন না অস্ট্রেলিয়ান তারকা

Shohag

দেখে নিন আইপিএলে মুস্তাফিজের রাজস্থান রয়্যালসের ম্যাচের সময় সূচি

Shohag