10.5 C
New York
October 23, 2021
খেলাধুলা

শারীরিক অবস্থার অবনতি, আইসিইউতে রাখা হয়ছে মোশাররফ রুবেকে।

দীর্ঘদিন ধরে ব্রেইন টিউমারে আক্রান্ত বাংলাদেশ দলের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। বুধবার (১৩ অক্টোবর) রাতে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়েছে।

শারীরিক অবস্থার অবনতি, আইসিইউতে মোশাররফ রুবেল
কয়েক মাস ধরে দেশে কেমোথেরাপি নিচ্ছিলেন মোশাররফ রুবেল। ফাইল ছবি

বর্তমানে আইসিইউতে রুবেলের চিকিৎসা চলছে, চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন তিনি। ব্রেন টিউমারের কারণে বিগত কয়েক মাস ধরে কেমোথেরাপি চলছিল তার।

রুবেল একসময় খেলেছেন বাংলাদেশ জাতীয় দলে। জাতীয় দল থেকে বাদ পড়লেও ঘরোয়া ক্রিকেটে তিনি ছিলেন শীর্ষস্থানীয় মুখ। ২০১৯ সালে ব্রেইন (মস্তিষ্কে) টিউমার ধরা পড়লে মাঠ থেকে ছিটকে পড়েন মোশাররফ রুবেল। চিকিৎসা নিয়ে প্রায় সেরে উঠলেও নতুন করে টিউমার ধরা পড়ে রুবেলের মস্তিষ্কে।

মস্তিষ্কের মত স্পর্শকাতর স্থানে নতুন করে টিউমার ধরা পড়ায় শঙ্কায় পড়ে যায় রুবেলের জীবন। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা ৩৯ বছর বয়সী এই ক্রিকেটার সিঙ্গাপুরে চিকিৎসা নিয়ে আসার পর ক্রিকেটে ফেরার চেষ্টাও করেছিলেন। তবে আবারও টিউমার ধরা পড়লে থমকে যায় মাঠের পদচারণ। অস্ত্রোপচারের পর থেকে কথা বলেন ধীরগতিতে, থেমে থেমে। মাঝেমাঝে কথা জড়িয়ে যায়, অস্পষ্ট লাগে একসময়ের স্বল্পভাষী ও হাস্যজ্বল এই ক্রিকেটারের ভাষা।

শারীরিক অবস্থার অবনতি, আইসিইউতে মোশাররফ রুবেল
পুত্রসন্তানের সাথে মোশাররফ রুবেল। ফাইল ছবি
ব্রেইন টিউমার ধরা পড়ার প্রাক্বালে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মত বড় মঞ্চে খেলেছেন রুবেল। এরপর চিকিৎসার জন্য দৌড়ঝাঁপ করতে করতে সর্বস্বান্ত হওয়ার জোগাড়। একসময় নিজের ফ্ল্যাটও বিক্রি করতে চেয়েছিলেন।

মোশাররফ হোসেন রুবেল বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। তবে ঘরোয়া ক্রিকেটে তিনি যথেষ্ট সফল একজন ক্রিকেটার। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২ ম্যাচে তার ঝুলিতে ৩৯২ উইকেট। ব্যাট হাতে দুইটি শতক ও ১৬টি অর্ধশতকে ৩৩০৫ রান তার সংগ্রহে।

আরো পড়ুন

দীর্ঘ ৭ বছর পর ওয়ানডে এবং টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে সফরে আসবে ভারত

Shohag

আইপিএলে খেলতে ঢাকা বিমানবন্দর থেকে আজই ভারত যাচ্ছেন মোস্তাফিজুর রহমান

Shohag

আইপিএলের বাকি সবগুলো ম্যাচ খেলবেন মুস্তাফিজুরর রহমান

Shohag