12.2 C
New York
October 23, 2021
খেলাধুলা

ফাইনালে রাসেল বল না করলে সাকিবকে খেলাও : গৌতম গম্ভীর

আবুধাবিতে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে হ্যামস্ট্রিং চোটের কারণে একাদশ থেকে বাইরে রয়েছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল। যার কারণে সর্বশেষ ৫টি ম্যাচে খেলতে পারেননি তিনি। এ সময়ে তার পরিবর্তে প্রথম দুই ম্যাচ টিম সাউদি ও টিম সেইফার্ট খেললেও নামের প্রতি সুবিচার করতে পারেনি।

যার কারণে শেষ ৩টি ম্যাচে খেলেছিলেন সাকিব আল হাসান। আর একাদশে সুযোগ পেয়েই ব্যাট হাতে রান না পেলেও বল হাতে কার্যকরী ভূমিকা পালন করেছেন সাকিব আল হাসান। আর সেই কারণেই আন্দ্রে রাসেল-এর পরিবর্তে ফাইনালে সাকিব আল হাসানকে একাদশে রাখার পরামর্শ দিয়েছেন গৌতম গম্ভীর।

১০ ম্যাচে এই আইপিএলে রাসেল নেন ১১ উইকেট। ব্যয়বহুল ৯.৮৯ ইকোনমি রেট তার। তবে ব্যাট হাতে সাকিবের থেকে অনেকটাই ভালো খেলেছেন তিনি ডানহাতি ২৬.১৪ গড় ও ১৫২.৫০ স্ট্রাইক রেটে ১৮৩ রান করেছেন, হাফ সেঞ্চুরি কেবল একটি।

এই অবস্থায় তাকে শুধু ব্যাটিংয়ের জন্য একাদশে রাখা হলে বিপদে পড়তে পারে দল, এমনটা বললেন ২০১২ ও ২০১৪ সালে কলকাতার শিরোপা জয়ে নেতৃত্ব দেওয়া গম্ভীর। তার মতে খণ্ডকালীন বোলারদের ওপর নির্ভর না করে ফাইনালে একজন বাড়তি বোলার দরকার হবে দলের।

গম্ভীর বলেছেন, “রাসেল যদি বল না করে তাহলে সমস্যায় পড়তে পারে কলকাতা। সে ক্ষেত্রে সাকিব-আল-হাসান কার্যকরী ভূমিকা রাখতে পারে। যদি রাসেল ফিট হয় এবং ব্যাটিং-বোলিং দুটোই করতে পারে তাহলে আমি বলব তাকে দলে রাখুন। কিন্তু যদি সে বলে যে কেবল ব্যাট করবে, বল করবে না তাহলে আমি বলব সাকিবকে নিন”।

আরো পড়ুন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে তিন নম্বর ব্যাটিং পজিশনে ব্যাটিং করবেন নাজমুল হোসেন শান্ত। চার নম্বরে ব্যাট করবেন সাকিব

Shohag

এইমাত্র পাওয়াঃ পাকিস্তান সুপার লিগের নতুন নিলামে আকাশ ছোয়া মূল্যে দল পেলেন মাহমুদউল্লাহ

Shohag

আজ বেঙ্গালুরুর মুখোমুখি হচ্ছে কলকাতা। একাদশ থেকে বাদ পড়ছেন শুভমান গিল। দ্বিতীয় সুযোগ পেতে পারেন সাকিব। দেখে নিন সম্ভাব্য একাদশ

Shohag