10.5 C
New York
October 23, 2021
খেলাধুলা

শেষের দিকে তাসকিন, মুস্তাফিজের ব্যাটে লজ্জাজনক হারের হাত থেকে বাঁচালো বাংলাদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের কাছে ১৪৪ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। বাংলাদেশের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করেছে আয়ারল্যান্ড ক্রিকেট দল। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভার সবকয়টি উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে বাংলাদেশ।

বাংলাদেশের বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে দুর্দান্ত শুরু করে আয়ারল্যান্ড। দলীয় ৩৩ রানের মাথায় দুর্দান্ত খেলতে থাকা পল স্টার্লিংকে ২২ রানের প্যাভিলিয়নে ফেরেন নাসুম আহমেদ। এরপর দলীয় ৬৪ রানের মাথায় আয়ারল্যান্ডের দ্বিতীয় উইকেট তুলে নেন তাসকিন আহমেদ। ২৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন আয়ারল্যান্ডের অধিনায়ক অ্যান্ড্রু বালবিরনি।

আইল্যান্ডের তৃতীয় উইকেট তুলে নেন তাসকিন আহমেদ। ৯ রান করা জর্জ ডকরেলের উইকেট তুলে নেন তিনি। ‌ তবে এরপর আয়ারল্যান্ডের হয়ে একাই খেলতে থাকেন গ্যারেথ ডিলেনি। তুলে নেন হাফ সেঞ্চুরি। ৫০ বলে তিনটি চার এবং ৮টি ছক্কা হাঁকিয়ে ৮৮ রানে অপরাজিত থাকেন ডিলেনি।

বাংলাদেশ বোলিং
তাসকিন আহমেদ : ৪-০-২৬-২
মেহেদী হাসান : ৩-০-১৫-০
নাসুম আহমেদ : ৩-০-৩৩-১
মোস্তাফিজুর রহমান : ৪-০-৪০-০
শরিফুল ইসলাম : ৪-০-৪১-০
সৌম্য সরকার : ২-০-১৩-০

জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। ইনিংসের ৮ বল-এর মধ্যেই প্যাভিলিয়নে ফিরে যান দুই ওপেনার ব্যাটসম্যান লিটন দাস (১) এবং নাঈম শেখ (৩)। বেশি সময় স্থায়ী হতে পারেননি মুশফিকুর রহিম। ‌দলীয় ১৫ রানের মাথায় ব্যক্তিগত ৪ রান করেই প্যাভিলিয়নে ফেরেন তিনি।

তবে আফিফ হোসেনকে সাথে নিয়ে কিছুটা আশা জাগিয়েছিলেন সৌম্য সরকার। দলীয় ৫২ রানের মাথায় আফিফ প্যাভিলিয়নে ফেরেন ব্যক্তিগত ১৭ রান করে। মাত্র ১ রান করেই প্যাভিলিয়নে ফেরেন শামীম হোসেন এবং ৯ রান করেন মেহেদী হাসান। অন্য প্রান্ত থেকে হারের ব্যবধান কমান কাজী নুরুল হাসান সোহান। ২৪ বলে ৬ টি বাউন্ডারি হাঁকিয়ে ৩৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন কাজী নুরুল হাসান সোহান। তাসকিন ১৪ রান করে অপরাজিত থাকেন। মুস্তাফিজ করেন ৭ রান।

আরো পড়ুন

নেইমারের বুট পরে খেলবেন জামাল ভূঁইয়া

Shohag

ভারত থেকে সরে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিকল্প ভেন্যু হিসাবে আইসিসির পছন্দ এশিয়ার এই দুটি দেশ

Shohag

নাঈম শেখ এবং সৌম্য সরকারের জোড়া হাফ সেঞ্চুরিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ৮ উইকেটে হেসেখেলে ম্যাচ জিতল বাংলাদেশ

Shohag