28 C
Bangladesh
May 21, 2022
খেলাধুলা

ক্যারিয়ারের শেষ বারের মত বিপিএল খেলতে বাংলাদেশে আসছেন ক্রিস গেইল।

আপনি কি জানেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের সর্বোচ্চ সেঞ্চুরিয়ান কে? তিনি হলেন ক্রিস গেইল। একটি কিংবা দুইটি নয় বিপিএলে এখন পর্যন্ত ২১টি সেঞ্চুরির মধ্যে পাঁচটি সেঞ্চুরি করেছেন ইউনিভার্সাল বস ক্রিস গেইল। ২০১২ সালে বরিশালের জার্সিতে বিপিএলে অভিষেক হয় ক্রিস গেইলের।

ওই মৌসুমে ১০ এবং ১৪ ফেব্রুয়ারি বিপিএলে প্রথম ২ সেঞ্চুরি করেন ক্রিস গেইল। বিপিএলে প্রায় প্রতিটি মৌসুমে ক্রিস গেইলের উপস্থিতি লক্ষ্য করা যায়। বিপিএলে একাধিক ফ্রাঞ্চাইজির হয়ে মাঠ মাতিয়েছেন তিনি। তবে সময় ফুরিয়ে এসেছে ক্রিস গেইলের। শেষবারের মতো বিপিএল খেলতে বাংলাদেশে আসছেন ক্রিস গেইল।

জানা গেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে শেষ বারের মত বিপিএল খেলতে আসছেন ক্রিস গেইল। বিপিএলে এখন পর্যন্ত ৪২ টি ম্যাচ খেলেছেন ক্রিস গেইল ৪১.১৬ গড়ে ১৫৬.৪৯ স্টাইকরেট ১৪৮২ রান করেছেন তিনি। রয়েছে পাঁচটি সেঞ্চুরি এবং পাঁচটি হাফ সেঞ্চুরি।

বিপিএলে সর্বোচ্চ ১৩২টি ছক্কা হাঁকিয়েছেন ক্রিস গেইল। তার কাছের প্রতিদ্বন্দ্বী ইমরুল কায়েস হাঁকিয়েছেন ৭৩ টি ছক্কা। আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের অষ্টম আসর। ২০২২ বিপিএলে বড় ধরনের চমক আনতে যাচ্ছে চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজি আখতার গ্রুপ।

ইতিমধ্যেই দল গোছানো শুরু করে দিয়েছে আক্তার গ্রুপের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। প্লেয়ার্স ড্রাফটে আগে দলের কোচিং স্টাফ চূড়ান্ত করছে চট্টগ্রাম। গত বছর চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কোচের দায়িত্ব পালন করেছেন পল নিক্সন। এবারের আসরে ও তার হাতেই দায়িত্ব দিচ্ছে চট্টগ্রাম।

তবে এবার আরো বড় চমক থাকছে চট্টগ্রামের পক্ষ থেকে। বিপিএলে অংশ নেওয়া দলটি এবার পরামর্শক হিসেবে আনতে চায় পাকিস্তানের কিংবদন্তি ফাস্ট বোলার শোয়েব আখতারকে। ফাস্ট বোলিং কোচ হিসেবে অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার শন টেইটকে নিশ্চিত করেছে তারা।

আরো পড়ুন

ধোনির অধিনায়কত্ব ছাড়ার পর আবেগঘন পোস্ট লিখলেন বিরাট কোহলি।

Shohag

আমার মনে হয় বাংলাদেশে অভিজ্ঞতার কোনো দাম নেই : মুশফিকুর রহিম।

Shohag

সাকিবকে আবারও অধিনায়ক করা নিয়ে মুখ খুললেন পাপন

Shohag