32 C
Bangladesh
May 21, 2022
খেলাধুলা

হাবিবুল বাশারকে অধিনায়ক করে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সেরা একাদশ ঘোষণা করলেন সাকিব আল হাসান

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সেরা একাদশ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সর্বকালের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দারাজ-এর ফেসবুক লাইভে নিজেরেই পছন্দের একাদশ প্রকাশ করেছেন তিনি। যেখানে তার একাদশে আছেন তিনি নিজেও।

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে একাদশে রাখলেও অধিনায়ক হিসাবে সাকিব রেখেছেন হাবিবুল বাশারকে। এছাড়াও শাকিবের একাদশে সুযোগ পেয়েছেন তিন সাবেক ক্রিকেটার জাভেদ ওমর বেলিম মোহাম্মদ রফিক এবং হাবিবুল বাশার।

তবে অধিনায়ক হাবিবুল বাশারের ব্যাটিং পজিশন প্রকাশ করেননি তিনি। ব্যাটসম্যানদের তালিকায় বর্তমান সময়ের ক্রিকেটারদের মধ্যে রয়েছেন তামিম ইকবাল এবং মাহমুদুল্লাহ রিয়াদ। এছাড়াও সাকিবের একাদশে রয়েছেন বাংলাদেশের প্রথম সুপারস্টার মোহাম্মদ আশরাফুল।

তার একাদশে উইকেট কিপার-এর দায়িত্ব পালন করবেন মুশফিকুর রহিম। ৩ ফাস্ট বোলার মাশরাফি বিন মুর্তজা মোস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেনের সাথে স্পিনার হিসেবে রয়েছেন মোহাম্মদ রফিক এবং সাকিব-আল-হাসান নিজেই।

তবে হুট করেই ১১ জনের নাম প্রকাশ করা অনেক কঠিন বলে জানিয়েছেন সাকিব আল হাসান। ‌ একাদশ ঘোষণার সময় সাকিব বলেন, “হুট করে এভাবে এগারো জনের নাম বলা আসলে কঠিন। তারপরও যদি শুরু করি, ওপেনার থেকে শুরু করলে তামিম। দ্বিতীয় ওপেনার জাভেদ ওমর বেলিম।

তিন নম্বরে মোহাম্মদ আশরাফুল। চারে সাকিব আল হাসান (হাসি)। এরপর মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ। সাত নম্বরে মোহাম্মদ রফিক। আটে মাশরাফি বিন মুর্তজা। হাবিবুল বাশার অধিনায়ক। দুইজন ফাস্ট বোলার রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।”

সাকিবের চোখে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সেরা একাদশ : তামিম ইকবাল, জাভেদ ওমর বেলিম, মোহাম্মদ আশরাফুল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ রফিক, মাশরাফি বিন মুর্তজা, হাবিবুল বাশার (অধিনায়ক), রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

আরো পড়ুন

আফিফকে বললাম এই ম্যাচ আমরা দুজনে জেতাতে পারি। মানুষ পারে না এমন কোনো জিনিস নেই। খালি দরকার বিশ্বাস : মিরাজ

Shohag

গত ২ বছরে কোহলি-স্মিথ-বাবর আজমকে টপকে বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান লিটন দাস।

Shohag

ঢাকা প্রিমিয়ার লিগে ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে ১৮টি চার এবং ৮ টা ছক্কা হাঁকিয়ে ১৮৪ রান করলেন আনামুল হক বিজয়।

Shohag