28 C
Bangladesh
May 21, 2022
খেলাধুলা

ভালো পারফর্মেন্স করতে পারলে যে কোন ক্রিকেটারের জন্য জাতীয় দলের দরজা খোলা : নাজমুল হাসান পাপন

পারফরম্যান্স করলে যে কোন ক্রিকেটারের জন্য জাতীয় দলের দরজা খোলা আছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। ঘরোয়া ক্রিকেট লীগে নিয়মিত পারফরম্যান্স করলেও জাতীয় দলে জায়গা হচ্ছে না অনেকের এমন প্রশ্ন প্রতিনিয়ত শোনা যায়।

কিছুদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন সংবাদমাধ্যমে ইমরুল কায়েসকে জাতীয় দলে সুযোগ না দেওয়ায় বিসিবির সমালোচনা হচ্ছিল। তবে সম্প্রতি একটি গণমাধ্যমকে ইমরুল কায়েসকে নিয়ে কথা বলেছিলেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।

বাংলাদেশ ওয়ানডে দলে ইমরুল কায়েসকে দেখতে চান বলে জানিয়েছিলেন তামিম ইকবাল। শুক্রবার (২৪ ডিসেম্বর) গণমাধ্যমের মুখোমুখি হলে বিসিবি সভাপতিকে এই ইস্যুতে প্রশ্ন করা হয়। তবে পারফরম্যান্স করলে শুধু ইমরুল কায়েসই নয় যে কোন ক্রিকেটারের জন্য জাতীয় দলের দরজা খোলা আছে বলে জানিয়েছেন বিসিবির সভাপতি।

গতকাল সাংবাদিকদের সাথে আলাপকালে নাজমুল হাসান পাপন বলেন, “ইমরুল কায়েসকে ছাড়া এতদিন বাংলাদেশ খেলছে, কোনোদিন এই কথা বলেনি। বাংলাদেশ যখন বিশ্বকাপে খারাপ পারফরম্যান্স করেছে এর পরই শুনছি এসব। এখানে ওয়ানডেও ছিল না। এর আগেও এই কথাগুলি কখনো শুনিনি”।

“এখন অনেকে অনেক কথা বলছে। ওয়ানডে অধিনায়ক চাইলেই তো হবে না। পারফরম্যান্স করতে হবে তো। আমি আপনাকে আরও অনেক নাম বলতে পারি যারা বেশ জনপ্রিয় ছিল এবং তাদের আনার কথা বলছে অনেকে। এটা তো আমরা বলতে পারব না”।

“সিলেকশনের ব্যাপার আছে, কোচ-অধিনায়কের ব্যাপার আছে। কিন্তু আসতে হলে আগে কিছু তো পারফর্ম করতে হবে। কেউ পারফর্ম করলে অটোমেটিক আসবে। পারফর্ম না করলে যতই বলুক কোনো লাভ হবে বলে আমার মনে হয় না।”

ইমরুল কায়েসের সাথে কথা বলেছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। এ সময় তিনি জানিয়েছেন ইমরুলকে একাদশে নেওয়া হলে বাদ পড়বেন কে? সেখানে তিনি উল্টো বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবালকে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন? মুশফিকুর রহিমকে বসিয়ে কি তিনি ইমরুল কায়েসকে খেলাবেন?

“আমি নিজে ইমরুলের সাথে কথা বলেছি। আপনারা খোঁজ নিয়ে দেখতে পারেন। ও কোথায় খেলবে? ঘরোয়া ক্রিকেটে নাকি চার নম্বরে ব্যাট করে। তামিম কি তাকে মুশফিকের জায়গায় খেলাবে? তার মানে মুশফিককে সরাবে? এরকম কোনো কথা আমি জানি না। তামিম তার পরিকল্পনা জানাতে পারে। কোচ, নির্বাচক, অপারেশন্স বিভাগকে বলতে পারে। মিডিয়াকে এসব বলে কোনো লাভ নেই।”

আরো পড়ুন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে অনিশ্চিত শরিফুল ইসলাম। শেষ পর্যন্ত অপেক্ষা করবে দল।

Shohag

আবারও মাশরাফি ভাইয়ের সাথে একসাথে বোলিং করব, ভালো লাগছে : রুবেল হোসেন

Shohag

ছেলেকে সাথে নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলতে চান মোহাম্মদ নাবি

Shohag