28 C
Bangladesh
May 21, 2022
খেলাধুলা

জাতীয় দলে ওপেনিংয়ে খেলতে চান মোহাম্মদ মিঠুন

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে টানা ব্যর্থতার পর শেষ পর্যন্ত বাদ পড়ে যান মোহাম্মদ মিঠুন। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ ক্রিকেটের সব মহলেই হয়েছে নানা আলোচনা এবং সমালোচনা। দল থেকে বাদ পড়ার পরও তাকে নিয়ে হচ্ছিল নানা ধরনের ব্যঙ্গ। এমনকি ক্রিকেট মাঠের বাইরে এসব ঘটনা নিয়ে সংবাদের শিরোনাম হতে হয়েছে তাকে।

তবে ব্যাট হাতে নিজেকে প্রমাণ করলেন মোহাম্মদ মিঠুন। নতুন করে আবার শুরু করলেন নিজেকে। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টের বাংলাদেশ ক্রিকেট লিগে দুর্দান্ত পারফরম্যান্স করে ম্যান অফ দ্যা টুর্নামেন্ট পুরস্কার জয়লাভ করেছেন মোহাম্মদ মিঠুন। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৬৬.৬৮ গড়ে চার ম্যাচের ৭ ইনিংসে তিনি ৪৬৮ রান করেন।

জাতীয় ক্রিকেট লিগের ম্যান অফ দ্যা টুর্নামেন্ট হয়েছেন মোহাম্মদ মিঠুন
একটি ডাবল, একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি। এমন পারফরম্যান্সে ভর করে বিসিবি সাউথ জোনকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ওয়ালটন সেন্ট্রাল জোন। নিঃসন্দেহে আবারো জাতীয় দলের সুযোগ পাওয়ার দাবিদার হয়ে উঠেছেন তিনি।

তবে জাতীয় দলে নানা পজিশনে ব্যাট করলেও বাংলাদেশ ক্রিকেট লিগে তিনি ব্যাট করেছেন ওপেনিংয়ে। মূলত ওপেনিংয়ে ব্যাটিং করে সফল হয়েছেন মোহাম্মদ মিঠুন। তাই জাতীয় দলে সুযোগ পেলে ওপেনিংয়ে খেলতে চান এই টপ অর্ডার ব্যাটসম্যান। জাতীয় দলে ফিরলেও কি মিঠুনকে নিয়মিত ওপেনিংয়ে দেখা যাবে?

মিঠুনও সায় দিয়েছেন তাতে। মানে জাতীয় দলে তাকে দেখা যেতে পারে ওপেনার হিসেবেই, ‘হ্যাঁ অনেকটাই সেটা। নাহলে তো আমাকে নির্দেশনা দেওয়া হতো না ম্যানেজমেন্ট থেকে যে, ওপেনিং করে দেখো।’ বৃহস্পতিবার (৬ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এমনটা বলেন মিঠুন।

ওপেনিং করতে নেমে বিসিএলের প্রথম ম্যাচেই পেয়েছিলেন সেঞ্চুরি। সেই ম্যাচে বিসিবি নর্থ জোনের বিপক্ষে অল্পের জন্য পাননি ডাবল (১৭৬)। তখনো শোনা গিয়েছিল, মিঠুন ওপেন করছেন সরাসরি প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর চাওয়াতে। আজ মিঠুন সরাসরি ডমিঙ্গোর নাম উচ্চারণ না করলেও জানিয়েছেন, কোচিং স্টাফ-টিম ম্যানেজমেন্ট চাওয়াতে তিনি ওপেনিং করছেন।

মিঠুন বলেছেন, ‘এটা আসলে আমার পরিকল্পনা ছিল না। এ ধরনের কোনো চিন্তা আমার মধ্যে আসেনি যে আমি ওপেনিং চেষ্টা করে দেখি বা এ ধরনের কিছু। এটা মূলত কোচিং স্টাফ ও ম্যানেজমেন্ট থেকে আমাকে নির্দেশনা দেওয়া হয়েছিল।’

মিঠুন মনে করেন জাতীয় দলে ওপেনার হিসেবে খেলানোর জন্যই হয়তো তাকে এই পজিশনে খেলানো হয়েছে। তিনি বলেন, ‘কোনো পরিকল্পনা হয়তো আছে আমাকে নিয়ে, সেজন্যই বলেছে। ওটাই চেষ্টা করছি, এ জায়গাটায় যত তাড়াতাড়ি নিজের উন্নতি করা যায়, আসল পরীক্ষাগুলো কিভাবে মোকাবেলা করা যায়?’

আরো পড়ুন

বিপিএলে খুলনার আইকন ক্রিকেটারের ভূমিকায় মুশফিক রহিম।

Shohag

শুধু মেরে খেললেই টি-টোয়েন্টি হয় না। ভালো শটও সাফল্য এনে দিতে পারে : তামিম ইকবাল

Shohag

প্লেয়ার্স ড্রাফটের আগে যে ৪ ক্রিকেটারকে নিশ্চিত করলো কুমিল্লা।

Shohag