32 C
Bangladesh
May 21, 2022
খেলাধুলা

আশা করছি, আগামীকাল আমরা ভালো একটা শুরু করতে পারবো : অ্যাশওয়েল প্রিন্স

দুঃস্বপ্নের মতো আরো একটি দিন পার হলো বাংলাদেশের। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে জয়ের পর দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন শেষে এখন বলার মতো কোন পারফরম্যান্সে করতে পারেনি টাইগাররা। এমনকি নিউজিল্যান্ডের অধিনায়ক টম লাথামের করা অর্ধেক রান করতে পারেনি পুরো বাংলাদেশ দল।

দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকে এমনটাই মনে হচ্ছে বাংলাদেশ ব্যাটিং করতেই পারেনা। যেখানে নিউজিল্যান্ড করেছে ৬ উইকেটে ৫২১ সেখানে বাংলাদেশ করেছে মাত্র হবে ১২৬ রান। কেন বাংলাদেশের এমন ভরাডুবি? যার উত্তর দিয়েছেন জাতীয় দলের ব্যাটিং পরামর্শক অ্যাশওয়েল প্রিন্স।

মাত্র ১২৬ রানে অলআউট হয়ে ৩৯৫ রানে পিছিয়ে থাকা দলের ব্যাটারদের জন্য কী পরামর্শ থাকবে? এমন প্রশ্নের উত্তরে প্রিন্স বলেছেন, “আমরা নিউজিল্যান্ড ব্যাটারদের কাছ থেকে দেখেছি, অফস্ট্যাম্পের বাইরের অনেক বল ছেড়ে খেলেছে। কিউই ব্যাটারদের ক্ষেত্রে এটা সহজাত বৈশিষ্ট্য। কারণ তারা বাউন্সি উইকেটে বেশি খেলে।”

তিনি আরও যোগ করেন, “আমাদের ছেলেরা বেশিরভাগ বল ব্যাটে খেলে থাকে। আমার মতে, মাউন্টে (প্রথম টেস্টে) আমরা অনেক বল ছেড়েছি এবং ব্যাকফুটে ভালো খেলেছি। আমি মনে করি, আজকেও আমরা আরও বেশি বল ছেড়ে খেলতে পারতাম।”

এসময় মুমিনুলদের দ্বিতীয় ইনিংসের জন্য পরামর্শ দিয়ে প্রিন্স বলেন, ‘আশা করছি, আগামীকাল আমরা ভালো একটা শুরু করতে পারবো। আমার মতে, অফস্ট্যাম্পের বাইরের আরও বেশি বল ছাড়তে হবে। যাতে তারা আমাদের উইকেট বরাবর বোলিংয়ের চিন্তা করে।’

আরো পড়ুন

করোনা পজিটিভ সাকিবের শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট খেলা হচ্ছে না তার।

Shohag

বাবর আজমকে পিছনে ফেলে বর্ষসেরা মুশফিক রহিম।

Shohag

ইয়াসির রাব্বির প্রশংসায় পঞ্চমুখ সাকিব ও তামিম।

Shohag