28 C
Bangladesh
May 21, 2022
খেলাধুলা

আমি আপনাদের জন্য ক্রিকেট খেলি না, দেশের জন্য খেলি : মমিনুল হক

নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো ১-১ ব্যবধানে টেস্ট সিরিজ ড্র করেছে টাইগাররা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়নদের প্রথম টেস্টে ৮ উইকেটে হারিয়ে ইতিহাস গড়ে। যা ছিল নিউ জিল্যান্ড সফরে যেকোনো ফরম্যাটে বাংলাদেশের প্রথম জয় এবং বিদেশের মাটিতে ৫০তম জয়।

নিউজিল্যান্ডের মাটিতে এর আগে শুধু পাওয়া যায় দেখেছে বাংলাদেশ। কয়েকটি ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুললেও শেষ পর্যন্ত ম্যাচ হারতে হয়েছে বাংলাদেশকে। এমনকি ইনিংস ঘোষণা করেও টেস্ট ম্যাচ হারার রেকর্ড আছে বাংলাদেশের।

তাইতো প্রত্যাশার থেকে এই সফর অনেক ভালো করেছে বাংলাদেশ। যদিও দ্বিতীয় টেস্টে ধরাশায়ী হয় টাইগাররা। ক্রাইস্টচার্চে বাংলাদেশকে ইনিংস ও ১১৭ রানে হার মানে। তাতেও অবশ্য প্রথমবারের মতো নিউ জিল্যান্ডের মাটিতে সিরিজ ড্র করার কৃতিত্ব দেখায় বাংলাদেশ।

নিউজিল্যান্ডে ম্যাচ জেতা নিয়ে মুমিনুল বলেন, “কোন কারিশমা বা জাদুমন্ত্র না, আমরা আমাদের প্রক্রিয়াটা ঠিক রাখার চেষ্টা করেছি। দল হিসেবে খেলতে পেরেছি। বাংলাদেশ দল যখনই দল হিসেবে সবাই মিলে ভালো করে তখনই ফলাফল পক্ষে। একজন, দুইজন ভালো করলে হয় না।”

নিউজিল্যান্ডে এমন সাফল্যর পরেও বোর্ডের কোনও কর্তাব্যক্তি কেন বিমানবন্দরে শুভেচ্ছা জানাতে আসলেন না দলকে? এমন প্রশ্নের জবাবে মুমিনুল বলেন, ‘যে প্রশ্নটা করেছেন এটা বিতর্ক তৈরি করার মতো প্রশ্ন। আমি আপনাদের জন্য ক্রিকেট খেলি না, দেশের জন্য খেলি। পেশাদার ক্রিকেটার হিসেবে কে আসল না আসল এভাবে চিন্তা করি না।’

আরো পড়ুন

আশরাফুলকে নিয়ে নান্নুর বেফাঁস মন্তব্য, ব্যবস্থা নেবে বিসিবি।

Shohag

আফগানদের বিরুদ্ধে বাংলাদেশ দলে একাধিক চমক!

Shohag

২০-৩০ বলে খেলে রানও করছে না, আউটও হচ্ছে না, এরকম করলে তো চলবে না : মুশফিকুর রহিম

Shohag