28 C
Bangladesh
May 21, 2022
খেলাধুলা

তামিমের সিদ্ধান্ত পরিবর্তনের জন্য অনুরোধ করবেন খালেদ মাহমুদ সুজন।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জার্সি গায়ে আর টি টোয়েন্টি ম্যাচ খেলতে চান না বলে জানিয়েছেন তামিম ইকবাল। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম দুই ম্যাচে ব্যাক-টু-ব্যাক হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম ইকবাল। কিন্তু কিছুদিন ধরেই গুঞ্জন ছিল ক্রিকেটের কোন একটি ফরম্যাটে ছেড়ে দিচ্ছেন তামিম ইকবাল।

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজের নাম সরিয়ে নেওয়ার পর থেকেই নানা গুঞ্জন উঠেছিল চারিদিকে। কিন্তু ওই সময়ে মুখ খোলেননি তামিম ইকবাল। কিন্তু বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন এর কাছে তিনি জানিয়েছেন টি-টোয়েন্টিতে আর ফিরতে চান না তিনি।

গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা জানিয়েছেন নাজমুল হাসান পাপন। সেইসাথে পাপন জানিয়েছেন যদি তামিম ইকবাল নিয়ে যেতে চায় খেলতে না চায় তাহলে তাকে জোর করবেন না তিনি। পাপন বলেন, ‘তামিমকে আমি বলেছে তুমি আবার ফেরত আসো টি-টোয়েন্টিতে। এটা ছাড়বা কেন? তুমি আমাদের সেরা ওপেনার”।

“অবশ্যই তোমার থাকা উচিৎ। কিন্তু টেলিফোনে কথা হয়েছে ও আমাকে বলল পাপন ভাই আমাকে জোর কইরেন না। আপনি জোর করলে তো আমাকে আসতেই হবে। কিন্তু আমি আসলেই এই ফরম্যাটে খেলতে চাই না। এটা বলার পরে আমার মনে হয়েছে আর কিছু বলা উচিৎ না। ও যদি খেলতেই না চায় ওকে জোর করে খেলানোটা ঠিক না।”

আর কী কারণে দেশের হয়ে তামিম টি-টোয়েন্টি খেলবেন না, সেটি জানতে চান বিসিবি পরিচালক ও গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন।সুজন বলেন, ‘বায়োবাবলের মধ্যে আছি আমরা। আমি চাই না ফোনে কথা বলতে। সামনা-সামনি বললে ভালো হয়। তামিমের সঙ্গে নিশ্চয় কাল দেখা হবে, খেলা আছে। খেলা শেষে পারলে আমি কথা বলবো। আসলে ওর সমস্যা কোথায় জানতে চাইবো।’

বিসিবির অনেক গুরুত্বপূর্ণ পদে থাকা সুজন চান তামিম-সাকিবসহ সেরা টিমটাই খেলুক বাংলাদেশের হয়ে, ‘অবশ্যই এটা আমার দায়িত্ব। আমি চাইবো বেস্ট টিমটা তিন ফরম্যাটে খেলুক। সাকিব খেলছে না, তামিম খেলছে না। আমি জানি ওরা খেলার শেষের দিকে চলে আসছে। হয়তোবা আরও দুই তিন বছর খেলবে। আমি চাই আগামী একটা বছর ফোকাস করতে, যেহেতু অনেক খেলা আছে।’

গতকাল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় ম্যাচ শেষে বিসিবি সভাপতি জানিয়েছেন, তামিম তাকে টি-টোয়েন্টিতে না খেলার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। তামিমের এমন সিদ্ধান্তে অবাক হওয়ার কথা জানিয়েছেন সুজন।

‘একটু অবাক আমি। নিউ জিল্যান্ড যাওয়ার আগেও তামিমের সঙ্গে কথা বলেছি। কেন খেলবি না, কী কারণ। তখন আসলে এত কথা হয়নি, বলেছিলাম ফিরে আসলে কথা বলবো। আর কথা হয়নি এ ব্যাপারে। তার আগেই দেখলাম যে কাল পাপন ভাই বলে দিয়েছেন।’

আরো পড়ুন

অনাথ রিয়া মণিকে নিজের মেয়ের স্বীকৃতি দিলেন ক্ররিকেটার রাকিবুল হাসান।

Shohag

বাবর আজমের কথায় জীবন দিতেও রাজি পাকিস্তানি ক্রিকেটাররা!

Shohag

আজ জিতলেই ইংল্যান্ডকে সরিয়ে আইসিসি সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাবে বাংলাদেশ।

Shohag