28 C
Bangladesh
May 21, 2022
বিপিএল

বিপিএলে উড়ছে সুপারম্যান সাকিব আল হসান।

চলতি বিপিএলে উড়ন্ত ফর্মে আছেন সাকিব আল হাসান। ব্যাট-বলে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে টানা চার ম‍্যাচে সেরা হয়েছেন তিনি। সাকিবের সামগ্রিক পারফরম্যান্স নিয়ে তরুণ সতীর্থ মুনিমের কাছে তিনি যেন এক অতিমানব। বিপিএলে ফরচুন বরিশালকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন সাকিব। সেটা যেমন ব‍্যাটিংয়ে, তেমনি বোলিংয়েও। অবশ্য শুরুটা তেমন ভালো ছিল না।

প্রথম চার ম্যাচের স্রেফ একটিতে জয় ছিল বরিশালের। পরের পাঁচ ম‍্যাচ টানা জিতে উঠে এসেছে শীর্ষে। এর শেষ চারটিতেই ম‍্যাচ সেরার পুরস্কার জেতেন সাকিব। শুরুটা হয় চট্টগ্রামে। খুলনা টাইগার্সের বিপক্ষে ৪১ রানের দায়িত্বশীল ইনিংসের পর আঁটসাঁট বোলিংয়ে ১০ রান দিয়ে ২ উইকেট নেন সাকিব। পরের ম‍্যাচে চট্টগ্রামের বিপক্ষে ৫০ রানের সঙ্গে ২৩ রান দিয়ে শিকার করেন ৩ উইকেট।

সিলেটেও উড়ছে সাকিব। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৫০ রান করার পর বল হাতে নেন ২ উইকেট। মঙ্গলবার সিলেটের বিপক্ষে ১৯ বলে ৩৮ রানের ইনিংসের পর ২৩ রানে নেন ২ উইকেট। ১২ রানে ম‍্যাচ জেতার পর সংবাদ সম্মেলনে অধিনায়কের উচ্ছ্বসিত প্রশংসা করেন মুনিম। সাকিবে মুগ্ধতা যেন এখনও কাটছে না।

তিনি বলেন,‘তিনি এক কথায় সুপারম‍্যান। টানা চারটা ম‍্যাচে ম‍্যাচ সেরার পুরস্কার জিতেছেন, যোগ‍্য হিসেবেই। তিনি যে ভূমিকা পালন করছেন, এটা অভাবনীয়। অধিনায়ক হিসেবে তিনি দারুণ, কোনো চাপ দেন না। সিম্পল রাখেন সব কিছু। আমরা অবশ‍্যই উনার কাছ থেকে শেখার চেষ্টা করছি।’

টানা দুই ম‍্যাচে মুনিমের আলোয় ম্লান ছিলেন উদ্বোধনী জুটির সঙ্গী ক্রিস গেইল। সিলেটের বিপক্ষে ক‍্যারিবিয়ান ওপেনারও ফিফটি করেন। পঞ্চাশ স্পর্শ করেন ১৯তম ওভারে, ৪৩ বলে! গেইলসুলভ না হলেও এই ইনিংস দলের জন‍্য গুরুত্বপূর্ণ বলে মনে করেন মুনিম। তিনি বলেন,‘আজ গেইল যেটা করেছে, সে পুরো ইনিংস ক‍্যারি করেছে। ও ক্রিজে থাকা মানেই প্রতিপক্ষের বোলারদের জন‍্য বাড়তি চাপ। তারওপর সাকিব ভাই একটা অসাধারণ ইনিংস খেলেছেন। ক‍্যামিও ইনিংস, সুন্দর। এরপর ডোয়াইন ব্রাভো নেমে ভালো ফিনিশ করেছে। এ কারণে আমাদের রান হয়েছে।’

আরো পড়ুন

বিপিএলে খেলতে ঢাকায় এসে পৌঁছেছেন ক্রিস গেইল

Shohag

বিপিএলে অবশেষে ফিরছে পূর্ণাঙ্গ ডিআরএস

Shohag

আগামীকাল থেকে শুরু হচ্ছে বিপিএল। দেখে নিন ৬ দলের অধিনায়কের চূড়ান্ত তালিকা।

Shohag