28 C
Bangladesh
May 21, 2022
খেলাধুলা

যারা ধারাবাহিকভাবে ভালো খেলবে তাদেরকে সুযোগ দিতেই হবে : মুশফিকুর রহিম

তুলনামূলকভাবে বিপিএলের এবারের আসরে অনেক ভালো পারফরম্যান্স করেছে সিনিয়ার ক্রিকেটাররা। ব্যাট হাতে বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় রয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদরা। তবে বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার উঠে এসেছে এবারের বিপিএল থেকে। ইতিমধ্যেই নির্বাচকদের নজরে পড়েছেন বরিশালের ব্যাটসম্যান মুনিম শাহরিয়ার।

এছাড়াও দুর্দান্ত বোলিং করেছেন মৃত্তুঞ্জয়, চৌধুরি শফিকুল ইসলাম। এখনই জাতীয় দলে সুযোগ না দিয়ে তরুণ ক্রিকেটারদের যত্ন নিতে বলেছেন জাতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। গতকাল এলিমিনেটর ম্যাচ হারের পর সাংবাদিকদের সাথে আলাপকালে মুশফিকুর রহিম বলেন,

“এই বিপিএলের মাধ্যমে অনেক তরুণ খেলোয়াড়রা ভালো করছে। বাংলাদেশ ক্রিকেটের জন্য এটা অবশ্যই অনেক ভালো একটা দিক। আমার মনে হয় অনেক খেলোয়াড়ই আছে, আলাদা করে কারও নাম বলা কঠিন।আমার মনে হয়, একটা টুর্নামেন্ট খেলেই যে একজন খেলোয়াড় জাতীয় দলে আসবে বা একটা টুর্নামেন্টে খারাপ খেলে কেউ জাতীয় দল থেকে বাদ পড়ে যাবে- এই জিনিসগুলো আমার চোখে খুব একটা ভালো লাগে না।”

তাড়াহুড়ো করতে না বলার কারণ হিসেবে তিনি বলেন, “কেউ যদি ধারাবাহিকভাবে ভালো খেলে…, হ্যাঁ এই বিপিএল ভালো খেলেছে, পরের আসরেও যদি ভালো খেলে তাহলে তাদেরকেও সুযোগ দিতে হবে, ভালোভাবে গ্রুম করতে হবে। কারণ আমাদের এই কন্ডিশনে ভালো খেলা এবং বিশ্বের যে কোনো কন্ডিশনে ভালো খেলা কিন্তু আলাদা।”

এ সময় আসন্ন বিশ্বকাপের স্বাগতিক যে অস্ট্রেলিয়া, সেটি মনে করিয়ে দিয়ে এ তারকা ব্যাটার আরও বলেন, “আমাদের এটাও মাথায় রাখতে হবে যে, বিশ্বকাপটা অস্ট্রেলিয়ার কন্ডিশনে হবে। তো এটা আর ওটা কিন্তু পুরোপুরি আলাদা। তাই আমার মনে হয়, যারা ভালো করছে তাদেরকে চোখে রাখা এবং যথাযথ সুযোগ করে দেওয়া যাতে তারাও আরও ধারাবাহিক হতে পারে। ধারাবাহিকতাটা খুবই গুরুত্বপূর্ণ।”

আরো পড়ুন

আইপিএলে দল না পাওয়ার কারণই ভেঙে পড়েছেন সাকিব আল হাসান

Shohag

আইপিএলের জন্য তাসকিনকে চেয়ে মাশরাফিকে ফোন করেছিলেন গৌতম গম্ভীর।

Shohag

আগামীকাল ১২ টা থেকে দুইটি চ্যানেলে দেখা যাবে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠান

Shohag