28 C
Bangladesh
May 21, 2022
খেলাধুলা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে খেলবেন সাকিব আল হাসান?

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরের মেগা নিলামে দল পাননি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। যদিও আইপিএলের নিলামের আগে জানা গিয়েছিল যদি সাকিব আইপিএলে দল পান তাহলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে খেললেও টেস্ট সিরিজে খেলবেন না তিনি।

তবে শেষ মুহূর্তে নিলামে দল পাননি সাকিব আল হাসান। তাহলে কি এখন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে থাকবেন সাকিব? বিগত কয়েকটি টেস্ট সিরিজ থেকে নিজের নাম সরিয়ে রেখেছিলেন সাকিব আল হাসান। সর্বশেষে নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজের ব্যক্তিগত কারণ দেখিয়ে ছিলেন না সাকিব।

এর আগে আইপিএলের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে খেলেছিলেন না সাকিব আল হাসান। তবে এবারও ধারণা ছিল আইপিএলে দল পেলেন আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে থাকবেন না তিনি। তবে সাকিব এবং বিসিবিকে একসাথে বসে সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছেন ফরচুন বরিশাল দলের পরামর্শক নাজমুল আবেদীন ফাহিম।

মিরপুরে ফাহিম বলছিলেন, “এটা নিয়ে আসলে আলাদা করে কোনো কথা হয়নি। ও খেলতে যাচ্ছে কি না সে বিষয়ে কোনো কথা হয়নি। আমার পরামর্শ থাকবে সব খেলার। ও যখনই এভেইলেবল থাকবে, বাংলাদেশের সব খেলা যেন খেলে, এটা আমি চাইব। ওরও শরীরটা যেন ঠিক থাকে। শারীরিক কারণে কোথায় বিরতি নিতে পারে, সেটাও একটু ভেবে রাখা দরকার।”

যোগ করেন ফাহিম, “গুরুত্ব বুঝে বুঝে ওকে খেলতে হবে। তাই সাকিব এবং বোর্ডকে বসে আলাপ করতে হবে ও কোথায় কোথায় খেলবে। এভেইলেবল থাকলেও হয়তো একটা সিরিজ নাও খেলতে পারে, একটা টেস্ট নাও খেলতে পারে শারীরিক রিকভারির জন্য। আমার মনে হয়, আলাপ আলোচনার মাধ্যমে একটা সিদ্ধান্ত নিয়ে আসতে পারে।”

আরো পড়ুন

বাংলাদেশ ক্রিকেট লিগে ব্যাট হাতে বিরল রেকর্ড গড়লেন সৌম্য, মিঠুন, মোসাদ্দেকরা

Shohag

ইএসপিএন ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে দলে সুযোগ পেলেন বাংলাদেশের তিন ক্রিকেটার মুশফিক, সাকিব এবং মুস্তাফিজ।

Shohag

মাশরাফি খেললে বিপিএলের আকর্ষণ অনেক বেড়ে যায় : আকরাম খান

Shohag