28 C
Bangladesh
May 21, 2022
খেলাধুলা

গত পরশু দিনও আফিফ-মিরাজ খেলবে এই জিনিসটা নিশ্চিত ছিল না। এখানে অন্য নামও ছিল। যদি এরা আজ না খেলতো, কী হতো : পাপন

কি হতো যদি আজ আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে আফিফ হোসেন এবং মেহেদী হাসান মিরাজ না থাকতো? এই প্রশ্নটিই আমি করছি না করেছেন খোদ বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। আফগানিস্তানের বিপক্ষে আজ প্রথম ওয়ানডে ম্যাচে ৭.৪ ওভারের মধ্যেই ম্যাচ হেরে গিয়েছিল বাংলাদেশ।

তার কারণ এই ৭.৪ ওভারে ২৮ রানে বাংলাদেশ হারিয়েছিল ৫ উইকেট। এরপর ৪৫ রানের মাথায় মাহমুদুল্লাহ রিয়াদ আউট হলে বাংলাদেশ দলের পরাজয় একপ্রকার নিশ্চিত হয়ে দাঁড়িয়েছিল। কিন্তু সেখান থেকে ক্যারিয়ার সেরা ইনিংস খেলে দলকে জিতিয়েছেন আফিফ হোসেন এবং মেহেদী হাসান মিরাজ।

কিন্তু আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে তাদের নাম প্রথমে ছিল না মুল স্কোয়াডে। ম্যাচ শেষে আজ এমনটাই জানিয়েছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। ম্যাচ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বলেন,

“আমি এটা এখন নামার সময় বলছিলাম। পরশু দিনও কিন্তু এরা খেলবে যে, এই জিনিসটা নিশ্চিত ছিল না। স্কোয়াডে এরা খেলবে কী না, এটা কোনো নিশ্চয়তা ছিল না। এখানে অন্য নামও ছিল। কিন্তু অপশন তো আমাদের আছে। চিন্তা করছি যদি এরা না খেলতো, কী হতো।

আজ জহুর আহমেদ চৌধুরীর প্রেসিডেন্টস বক্সে বসে টাইগারদের খেলা দেখেছেন তিনি। তামিম ইকবালের মত বিসিবির সভাপতির ও মনে হচ্ছিল না এই ম্যাচ বাংলাদেশ জিতবে। তবে তিনি আত্মবিশ্বাসী ছিলেন বলে জানিয়েছেন পাপন।

“সত্যি কথা বলতে আত্মবিশ্বাসী ছিলাম না। সবাই আমরা বলছিলাম ৫০ ওভার খেলতে পারলে আমরা জিতবো। আমি বারবার বলছিলাম, এই দুজন যদি খেলে যেতে পারে তাহলে আমরা জেতার সম্ভাবনা আছে। কিন্তু এটাও অলমোস্ট অসম্ভব মনে হচ্ছিল।”

“যেভাবে আমাদের প্রথম ৬ উইকেট গেলো। মনে হচ্ছিল যে এদের বল খেলা যাচ্ছে না, আনপ্লেঅ্যাবল। কিন্তু এরা এসে যে স্বাচ্ছন্দ্যে খেলে গেলো, কোনো রিস্ক না নিয়ে জাস্ট উইথ ফুল কনফিডেন্টন্স, ওদের কখনোই মনে হয়নি ওরা নার্ভাস। অসাধারণ একটা ম্যাচ খেলেছে দুইজন, আফিফ-মেহেদি।”

আরো পড়ুন

আগামী মে মাসে ঘরের মাঠের শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে ক্রিকেটে ফিরবেন সাকিব আল হাসান

Shohag

আমি সব সময় একই রকম থাকতে চাই : আফিফ হোসেন।

Shohag

শিরোপা জয়ের দিন যে রেকর্ডটি নিজের করে নিলেন ইমরুল কায়েস।

Shohag