28 C
Bangladesh
May 21, 2022
খেলাধুলা

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ায় দুই সপ্তাহের প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ

চলতি বছরের শেষের দিকে নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মাঠ এমনিতেই বাংলাদেশের জন্য অনেক চ্যালেঞ্জিং। তাই বিশ্বকাপের প্রস্তুতি নিতে অস্ট্রেলিয়ায় দুই সপ্তাহের ক্যাম্প করার পরিকল্পনা রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের।

আজ রোববার (৬ মার্চ) গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন, ‘বিশ্বকাপের আগে অ্যাডিলেড অথবা পার্থে দুই সপ্তাহের ট্রেনিং আয়োজনের চেষ্টা করছি। ওখানে প্রাক-বিশ্বকাপ ক্যাম্প হবে। আশা করছি কার্যকরী একটা ক্যাম্প হবে।’

আগামী ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় বসবে বিশ্বকাপের আসর। গ্রুপ পর্বের খেলা শেষে প্রথম সেমিফাইনাল ৯ নভেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এবং ১০ নভেম্বর অ্যাডিলেড ওভালে হবে দ্বিতীয় সেমিফাইনাল। ১৩ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে হবে ফাইনাল। ৭টি শহর- অ্যাডিলেড, ব্রিসবেন, জিলং, হোবার্ট, মেলবোর্ন, পার্থ ও সিডনিতে হবে বিশ্বকাপের ৪৫ ম্যাচ।

স্বাগতিক ও সদ্য চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে গতবারের রানার্সআপ নিউ জিল্যান্ড, ভারত, আফগানিস্তান, বাংলাদেশ, পাকিস্তান, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা সরাসরি সুপার টুয়েলভে অংশ নিবে।

এই বিশ্বকাপে শক্তিশালী গ্রুপেই পড়েছে মাহমুদউল্লাহরা। গ্রুপ-২ এ পড়েছে বাংলাদেশ। এশিয়ার দুই পরাশক্তি ভারত ও পাকিস্তানের সঙ্গে সুপার টুয়েলভে মুখোমুখি হতে হচ্ছে তাদের। যেখানে আরেক দল দক্ষিণ আফ্রিকা। বাকি দুটি দল যুক্ত হবে প্রথম রাউন্ড থেকে

আরো পড়ুন

নিউজিল্যান্ডের ঘরের মাঠে বাংলাদেশের ব্যাটারদের ভালো খেলার রহস্যের কথা জানালেন নাজমুল হোসেন শান্ত।

Shohag

পাকিস্তানকে সরিয়ে আইসিসি ওয়ানডে র্র্যাংকিংয়ে ষষ্ঠ স্থানে উঠে গেল বাংলাদেশ।

Shohag

আবারো আইপিএলে আজ একসাথে একাদশে দেখা যাবে মোস্তাফিজুর রহমান এবং ডেভিড ওয়ার্নারকে

Shohag