32 C
Bangladesh
May 21, 2022
খেলাধুলা

শুরুতেই তাসকিন আহমেদের জোড়া উইকেটে ম্যাচের লাগাম টেনে ধরেছে বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ। প্রথমে টসে হেরে ব্যাট করতে নেমে লিটন দাস, সাকিব আল হাসান এবং ইয়াসির আলী রাব্বির হাফ সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩১৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

জবাবে বল করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেট তুলে নিয়েছে টাইগাররা। ইনিংসের চতুর্থ ওভারের পঞ্চম বলে বর্তমান সময়ে দক্ষিণ আফ্রিকার সেরা ব্যাটসম্যান জানেমন মালানকে ৪ রানে আউট করেন শরিফুল ইসলাম।

এরপর ইনিংসের নবমতম ওভারে জোড়া উইকেট তুলে দেন তাসকিন। ওভারের প্রথম বলেই ২১ রান করা কাইল ভেরেনকে আউট করেন তাসকিন। একই ওভারের চতুর্থ বলে শূন্য রানে এইডেন মার্করামকে আউট করেন তাসকিন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৪২ রান সংগ্রহ করেছে দক্ষিণ আফ্রিকা।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক টেম্বা বাভুমা। ফলে ব্যাট করতে নামে সফররত বাংলাদেশ দল। ব্যাট হাতে দুর্দান্ত সূচনা পায় সফরকারীরা। ওপেনিং জুটিতেই তামিম এবং লিটন মিলে তুলেন ৯৫ রান।

অতপর ব্যক্তিগত ৪১ রানে আউট হন দলীয় ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। তামিম আউট হওয়ার পরের ওভারেই ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন লিটন কুমার দাস। তবে সেই ওভারেই প্যাভিলিয়নে ফিরে যান তিনি। আউট হওয়ার আগে করেন ৫০ রান। আর মুশফিক ফেরেন মাত্র ৯ রানে।

চতুর্থ উইকেট জুটিতে আপনতালে খেলে যান সাকিব আল হাসান এবং ইয়াসির আলি রাব্বি। দুজন মিলে গড়েন ১১৫ রানের জুটি। দুজনই ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন। সাকিব এগোচ্ছিলেন সেঞ্চুরির দিকেই। কিন্তু লুইগি এনগিদির বলে আউট হওয়ার আগে করেন ৭৭ রান। এদিকে ব্যক্তিগত অভিষেক ফিফটির দেখা পেয়েছেন ইয়াসির রাব্বি। আউট হয়েছেন ৫০ রানেই।

শেষদিকে মাহমুদউল্লাহ, আফিফ এবং মেহেদিরা মিলে দলীয় স্কোরটা তিনশর ঘর ছাড়িয়ে নিয়ে যায়। ১৭ বলে ২৫ রানে মাহমুদউল্লাহ এবং ১৩ বলে ১৭ রানে আউট হন আফিফ হোসেন। আর ১৩ বলে ১৯ রানে মেহেদি ও ৫ বলে ৭ রানে তাসকিন অপরাজিত থাকেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন মার্কো জানসেন এবং কেশব মাহারাজ।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, ইয়াসির আলি রাব্বি, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

দক্ষিণ আফ্রিকা একাদশ : কাইল ভেরেন (উইকেটরক্ষক), জানেমন মালান, টেম্বা বাভুমা (অধিনায়ক), এইডেন মার্করাম, রসি ভ্যান ডার ডাসেন, ডেভিড মিলার, আন্দেলো ফেহলুখায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, মার্কো জানসেন, লুঙ্গি এনগিদি।

আরো পড়ুন

দুবাইয়ের শাহরুখ খানের সাথে শুটিং করবেন সাকিব আল হাসান

Shohag

টি-টোয়েন্টি বোলিং র্র্যাংকিংয়ে সেরা দশে পৌঁছে গেছেন নাসুম আহমেদ

Shohag

শরিফুলকে বাদ দিয়ে দ্বিতীয় টেস্টের জন্য চূড়ান্ত দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Shohag