32 C
Bangladesh
May 21, 2022
খেলাধুলা

এবার টেস্টে দক্ষিণ আফ্রিকাকে নাকানিচুবানি খাওয়াতে চায় বাংলাদেশ ।

ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ইতিহাস গড়া বাংলাদেশ এবার টেস্টেও তুলে নিতে চায় জয়। দক্ষিণ আফ্রিকাকে কখনও টেস্টে হারাতে না পারলেও টাইগাররা টেস্টে তাদের প্রথম প্রোটিয়া বধের স্বাদ পেতে চায় প্রোটিয়াদের মাটিতেই।

ওয়ানডের পর টেস্টেও জয়ে চোখ বাংলাদেশের। ফাইল ছবি
গত জানুয়ারিতে মাউন্ট মঙ্গানুই টেস্টে নিউজিল্যান্ডকে হারিয়েছিল বাংলাদেশ। সেই জয় টেস্ট দলকে নিয়ে প্রত্যাশা বাড়িয়েছে। তবে অধিনায়ক মুমিনুল হক অতীত সাফল্য নিয়ে না ভেবেই প্রোটিয়া সিরিজে জয়ে চোখ রাখছেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দাপুটে ক্রিকেট খেলার প্রত্যাশা ব্যক্ত করে তিনি বলেন, ‘জয়ের ব্যাপারে তো আত্মবিশ্বাসী করবেই। অধিনায়ক হিসেবে সবসময় জয় চাই। আগে যা হয়েছে এসব নিয়ে চিন্তা করে লাভ নেই। প্রথম ম্যাচ থেকেই আমি অনেক ফোকাসড। পাঁচ দিন কীভাবে অনেক ডমিনেট করে খেলতে পারি এই চিন্তা করছি।’

ওয়ানডে সিরিজে বাংলাদেশের পারফরম্যান্স ছিল চোখ ধাঁধানো। সিরিজের দ্বিতীয় ম্যাচে হার বরণ করলেও প্রথম ও তৃতীয় ম্যাচে টাইগাররা ছিল অপ্রতিরোধ্য। টেস্ট দলের অনেকেই ছিলেন সেই ওয়ানডে সিরিজের স্কোয়াডে। তাদের দুর্দান্ত ফর্ম টেস্টেও আত্মবিশ্বাস যোগাবে, বললেন টেস্ট অধিনায়ক।

মুমিনুল বলেন, ‘ওয়ানডের পারফরম্যান্স অবশ্যই টেস্ট দলকে আত্মবিশ্বাস দিবে। কেউ এক ফরম্যাটে ভালো করে অন্য ফরম্যাটে গেলে সেখানে তা দলের জন্য আত্মবিশ্বাস হিসেবে কাজে দেয়। যদিও ফরম্যাট ভিন্ন, কন্ডিশনও একটু অন্যরকম হতে পারে। দিনশেষে এই আত্মবিশ্বাস আর প্রেরণাগুলো কাজে লাগে।’

আরো পড়ুন

পাকিস্তান থেকে ‘গার্ড অব অনার’ নিয়ে বাংলাদেশে আসছেন রশিদ খান।

Shohag

বিপিএলে “এ” ক্যাটাগরিতে মাশরাফি বিন মর্তুজা। মাশরাফিকে দলে পেতে আগ্রহী ঢাকা এবং সিলেটের ফ্র্যাঞ্চাইজি

Shohag

টেস্ট সিরিজের আগে নিউজিল্যান্ডের মাটিতে দুটি প্রস্তুতি ম্যাচের সময়সূচি প্রকাশ।

Shohag