28 C
Bangladesh
May 21, 2022
আইপিএল

আনন্দবাজার অনলাইনের বিচারে কলকাতা বনাম দিল্লি ম্যাচের ম্যান অফ দ্যা ম্যাচ মোস্তাফিজুর রহমান।

মোস্তাফিজুর রহমানকে গতকালকের ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত করেছে ভারতের জনপ্রিয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা। নিজেকে কপালপোড়া ভাবতেই পারেন মোস্তাফিজুর রহমান। আইপিএলের প্রথম ম্যাচ থেকে তৃতীয় ম্যাচ পর্যন্ত নিয়ন্ত্রিত বোলিং করেছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

কিন্তু দুর্দান্ত বোলিং করেও উইকেট পাচ্ছেন না তিনি। নিজের প্রথম ম্যাচে ৩ উইকেট নিরেও পরের দুই ম্যাচে রয়েছেন উইকেটশূন্য। যদিও পরের দুই ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন মুস্তাফিজুর রহমান। বিশেষ করে গতকাল বল হাতে প্রথম তিন বলে উইকেট পেলেও উইকেটশূন্য থাকতে হয়েছে মোস্তাফিজুর রহমানকে।

দিন শেষে চার ওভার বোলিং করে মাত্র ২১ রান খরচ করেছেন তিনি। তাইতো নজরকাড়া পারফরম্যান্স না করলেও নিয়ন্ত্রিত বোলিংই তাঁকে ম্যাচের সেরা ক্রিকেটার ঘোষণা করলো আনন্দবাজার পত্রিকা।

গতকাল আনন্দবাজার অনলাইন মোস্তাফিজুর রহমানকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। মোস্তাফিজুর রহমানকে নিয়ে সেই প্রতিবেদন হুবহু তুলে ধরা হলো..

আনন্দবাজার অনলাইন : “উইকেট পাননি। কিন্তু বল হাতেই কামাল করলেন বাংলাদেশের জোরে বোলার। ২১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে ছিলেন কেকেআর ক্রিকেটাররা। ওভার প্রতি প্রায় ১১ রান দরকার ছিল। নাইটরা আক্রমণাত্মক শুরু করবেন, এটাই প্রত্যাশিত ছিল।

এই অবস্থায় মুস্তাফিজুরের হাতে নতুন বল তুলে দেন দিল্লির অধিনায়ক ঋষভ পন্থ। হতাশ করেননি মুস্তাফিজুর। প্রথম বল থেকেই রহাণেকে অস্বস্তিতে রাখেন তিনি। প্রথম স্পেলের ২ ওভারে মাত্র ৫ রান খরচ করেন মুস্তাফিজুর। তিনি বল করার আগে যে বাইশ গজকে ব্যাটারদের স্বর্গরাজ্য মনে হচ্ছিল, সেই উইকেটেই বলকে কথা বলালেন তিনি।

তাঁর নিয়ন্ত্রিত বোলিংয়ের সুবাদেই আরও কঠিন হল কলকাতার ওভার প্রতি রানের লক্ষ্য। বাড়ল চাপ। অতিরিক্ত ঝুঁকি নিতে গিয়ে ধারাবাহিক ভাবে উইকেট হারালেন কলকাতার ব্যাটাররা। মুস্তাফিজুরের নিয়ন্ত্রিত বোলিংয়েই দিল্লির জয় এ দিন এত সহজ হল। টি-টোয়েন্টি ক্রিকেটে বেশি রানের খেলায় কৃপণ বোলিং করে আনন্দবাজার অনলাইনের বিচারে ম্যাচের সেরা হলেন মুস্তাফিজুর”।

প্রথম ওভারে প্রথম তিন বলে আজিমকিয়া রাহানেকে তিনবার আউট করে উইকেট পেলেন না মুস্তাফিজুর রহমান। আইপিএলে আজ কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে ২১৫ রান সংগ্রহ করে দিল্লি ক্যাপিটালস।

জবাবে বোলিং করতে নেমে প্রথম ওভারেই মুস্তাফিজের হাতে বল তুলে দেন রিশাব পান্ত। প্রথম বলেই রিশাব পান্তের হাতে আজিমকিয়াকে আউট করেন মুস্তাফিজ। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যাওয়া আজিমকিয়া। এর পরের বলেই আবারো এলবিডব্লিউ আউট করেন মুস্তাফিজ।

অ্যাম্পিয়ার আউট দিলেও একটুর জন্য রিভিউ নিয়ে বেঁচে যান আজিম কিয়া। কিন্তু পরের বলে আউট কি ছিল জেনুইন। ব্যাটের কানায় লেগে উইকেটকিপারের হাতে গেলেও কেউ আবেদন না করাই আউট দেননি অ্যাম্পিয়ার।

আরো পড়ুন

আইপিএলে নতুন দলে ফিরেই নতুন ভূমিকায় রাশিদ খান।

Shohag

বেধড়ক পিটুনি খেলেন মুস্তাফিজের বদলি নরকিয়া, ২০৮ রানের জবাবে ১১৭ রানে অলআউট দিল্লি ক্যাপিটালস ।

Shohag

নারীদের আইপিএলে সুযোগ পেলেন বাংলাদেশি অলরাউন্ডার সালমা খাতুন।

Shohag