28 C
Bangladesh
May 21, 2022
খেলাধুলা

চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট খেলতে পারবেন না মেহেদী হাসান মিরাজ।

স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে খেলা হচ্ছে না তারকা অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের। এমনকি দ্বিতীয় ও শেষ টেস্টেও মাঠে নামা নিয়ে শঙ্কা রয়েছে। চোটাক্রান্ত এই ক্রিকেটারকে চোট সারিয়ে মাঠে ফেরার আগে বেশ কিছু দিন বিশ্রামে থাকতে হবে।

ইঞ্জুরিতে প্রথম টেস্টে খেলতে পারছেন না মিরাজ। ফাইল ছবি
শ্রীলঙ্কা সিরিজের আগে একের পর এক চোটে পড়ছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। তাসকিন আহমেদ তো চোটের কারণে প্রথম টেস্টের স্কোয়াডেই নেই। এবাদত হোসেন ও শরিফুল ইসলামের পর সর্বশেষ চোট পেয়েছেন মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ।

মুশফিকের চোট গুরুতর না হলেও বেকায়দায় ফেলেছে মিরাজের চোট। ডিপিএলের সুপার লিগে শেখ জামাল ধানমন্ডির হয়ে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় মিরাজ গুরুতর আঘাত পান। ইনিংসের ১৮তম ওভারে সানজামুল ইসলামের বল স্ট্রাইকে থাকা তামিম তুলে মারেন। সেখানে ফিল্ডার মিরাজ ক্যাচ ধরতে গিয়ে ব্যথা পান আঙুলে। পরে জানা যায়, চিড় ধরেছে আঘাতের জায়গায়।

এতে মিরাজ ডিপিএল থেকে তো ছিটকে গেছেন বটেই, শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টও খেলা হচ্ছে না তার। দ্বিতীয় টেস্টে খেলা নিয়েও আছে শঙ্কা। বর্তমানে তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছেন। চিকিৎসক প্যানেলের পর্যবেক্ষণে বেশ কিছু দিন পর্যবেক্ষণে থাকতে হবে তাকে।

মিরাজের অনুপস্থিতিতে টিম ম্যানেজমেন্ট আস্থা রাখতে পারে আরেক স্পিনার নাঈম হাসানের ওপর। নির্বাচকরা এখনও আনুষ্ঠানিক কোনো ঘোষণা না দিলেও বিডিক্রিকটাইমকে দলীয় সূত্র জানিয়েছে, মিরাজের বদলি হিসেবে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হতে পারে নাঈমকে।

প্রসঙ্গত, দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ‘সাগরিকা’ খ্যাত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে, যে ম্যাচ শুরু হবে ১৫ মে। এই ম্যাচ শেষে দুই দল পাড়ি জমাবে রাজধানী ঢাকায়। ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে ২৩ মে।

আরো পড়ুন

শেষের দিকে মাহমুদুল্লাহ রিয়াদের অপরাজিত ৭০ রানের ব্যাটিং তান্ডবে কুমিল্লাকে ১৮২ রানে টার্গেট দিয়েছে মিনিস্টার ঢাকা।

Shohag

আইপিএল শুরুর দিনেই বিয়ের পিঁড়িতে বসছেন ম্যাক্সওয়েল!

Shohag

আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করতে পারলে পাকিস্তানকে সরিয়ে ওয়ানডে র্র্যাংকিংয়ে ষষ্ঠ স্থানে উঠে যাবে বাংলাদেশ

Shohag