28 C
Bangladesh
May 21, 2022
খেলাধুলা

বাংলাদেশ সফরের জন্য শ্রীলঙ্কার চূড়ান্ত স্কোয়াড ঘোষণা।

স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য শ্রীলঙ্কার চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হয়েছে। ১৮ সদস্যের এই স্কোয়াডের নেতৃত্বে আছেন দিমুথ করুনারত্নে।

চমক রেখে শ্রীলঙ্কার বাংলাদেশ সফরের স্কোয়াড ঘোষণা
১৫ মে থেকে শুরু হবে দুই দলের টেস্ট সিরিজ। ফাইল ছবি
প্রাথমিক স্কোয়াডে থাকা ২৩ ক্রিকেটারের মধ্য থেকে চূড়ান্ত এই স্কোয়াড বেছে নেওয়া হয়েছে। আগামী ৮ মার্চ বাংলাদেশে পা রাখবে এই স্কোয়াড। রোশেন সিলভা প্রাথমিক স্কোয়াডে থাকলেও বাংলাদেশ সফর নিয়ে অনীহা প্রকাশ করায় মূল স্কোয়াডে তাকে রাখা হয়নি। এতে কপাল খুলেছে কামিন্দু মেন্ডিসের।

ভারত সফরের দলে না থাকলেও ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করে দলে ফিরেছেন ওশাদা ফার্নান্দো। অভিষেকের অপেক্ষায় থাকা দুই ক্রিকেটার আছেন স্কোয়াডে। এদের মধ্যে দিলশান মাদুশঙ্কা বেশ কিছু দিন ধরে টেস্ট দলের রাডারে থাকলেও কামিল মিশারা একেবারেই নতুন।

লাহিরু থিরিমান্না,এ চারিথ আসালঙ্কা, লাহিরু কুমারা ও দুশমন্থ চামিরা স্কোয়াডে জায়গা পাননি। ভারত সফরের দলে থাকা জেফরি ভেন্ডারসে অভিষেকের আগেই ছিটকে পড়েছেন স্কোয়াড থেকে। তবে দলে ফিরেছেন কাসুন রাজিথা।

টেস্ট সিরিজের দুটি টেস্টই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ‘সাগরিকা’ খ্যাত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে, যে ম্যাচ শুরু হবে ১৫ মে। এই ম্যাচ শেষে দুই দল পাড়ি জমাবে রাজধানী ঢাকায়। ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে ২৩ মে।

সিরিজ শুরুর আগে লঙ্কানরা খেলবে একটি প্রস্তুতি ম্যাচ। চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে ১১ ও ১২ মে দুই দিনের সেই প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই সিরিজের জন্য ৮ মে শ্রীলঙ্কা জাতীয় দল বাংলাদেশে পা রাখার কথা রয়েছে।

একনজরে শ্রীলঙ্কার স্কোয়াড

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা, দীনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, সুনিন্দা লক্ষণ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবীণ জয়াউইকরামা ও লাসিথ এম্বুলদেনিয়া।

একনজরে শ্রীলঙ্কার বাংলাদেশ সফরের সূচি

৮ মে – বাংলাদেশে এসে পৌঁছাবে
১১-১২ মে – দুই দিনের প্রস্তুতি ম্যাচ, বিকেএসপি
১৫-১৯ মে – প্রথম টেস্ট, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম
২৩-২৭ মে – দ্বিতীয় টেস্ট, শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়াম

আরো পড়ুন

দুর্দান্ত শতক হাঁকালেন সৌম্য সরকার

Shohag

পাকিস্তানকে সরিয়ে আইসিসি ওয়ানডে র্র্যাংকিংয়ে ষষ্ঠ স্থানে উঠে গেল বাংলাদেশ।

Shohag

ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি তুলে নিলেন তামিম ইকবাল। ৪ রানের জন্য আবারো সেঞ্চুরি মিস করলেন আনামুল হক বিজয়।

Shohag