33 C
Bangladesh
July 4, 2022
খেলাধুলা

শ্রীলংকার পরিবর্তে এবারের এশিয়া কাপের আয়োজক হচ্ছে বাংলাদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আগামী ২৭ আগস্ট থেকে শ্রীলঙ্কায় শুরু হওয়ার কথা রয়েছে এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের। কিন্তু দেশটির বর্তমান পরিস্থিতি একদমই ভালো নয়। অর্থনৈতিকভাবে সংকটে পড়া দেশটি এবং উত্তপ্ত রাজনৈতিকভাবেও।

যে কারণে সঠিক সময়ে শ্রীলঙ্কা এশিয়া কাপ আয়োজন করা যাবে কিনা তা নিয়ে রয়েছে নানা প্রশ্ন। শ্রীলংকা যদি এশিয়া কাপ আয়োজন করতে না পারে তাহলে এশিয়া কাপ আয়োজনের জন্য এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে প্রস্তাব দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

যতদূর জানা গেছে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত না হলে বাংলাদেশে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। যদিও বাংলাদেশের প্রতিদ্বন্দী একমাত্র সংযুক্ত আরব আমিরাত। তবে এই মুহূর্তে আরব আমিরাতে এশিয়া কাপ আয়োজন করা যাবে না বলে জানিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

পাকিস্তানি এক সংবাদ মাধ্যমকে তিনি বলেছেন, “এই মুহূর্তে বাংলাদেশই শুধু একটা বিকল্প আর এসিসি শ্রীলঙ্কার পরিস্থিতি পর্যবেক্ষণ করছে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে। আগস্টের শেষদিকে অথবা সেপ্টেম্বরের শুরুতে সংযুক্ত আরব আমিরাত কোনোভাবেই বিকল্প হতে পারে না।”

এশিয়া কাপ আয়োজন নিশ্চিত হওয়ার ব্যাপারে যোগাযোগ করা হয় বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনূস ও সিইও নিজামউদ্দিন চৌধুরীর সঙ্গে। তবে তাদের ফোনে পাওয়া যায়নি। বাংলাদেশ ছাড়াও টুনামেন্ট সরাসরি অংশগ্রহণ করবে ভারত পাকিস্তান শ্রীলঙ্কা আফগানিস্থান। এছাড়াও একটি দেশ আসবে বাছাইপর্ব খেলে।

আরো পড়ুন

আমার দেখা সেরা মস্তিষ্ক ক্রিকেটার সাকিব : স্টিভ রোডস।

Shohag

কোহলি-বাবরদের পিছনে ফেলে বিশ্বরেকর্ড গড়লেন সাকিব আল হাসান।

Shohag

বাংলাদেশে এসে কোন দল জিতে যাবে এটি আমার বিশ্বাসই হয় না : নাজমুল হাসান পাপন।

Shohag