24 C
Bangladesh
December 1, 2022
খেলাধুলা

২০২২ বিপিএল খেলার ঘোষণা দিলেন মাশরাফি বিন মুর্তজা

৬ টি দল নিয়ে আগামী জানুয়ারিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের অষ্টম আসর। আর এই আসরে খেলার ঘোষণা দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। করোনা ভাইরাসের কারণে গত বছর অনুষ্ঠিত হয়নি বাংলাদেশ প্রিমিয়ার লিগ।

তবে ছোট পরিসরে দেশি ক্রিকেটারদের নিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করেছিল বিসিবি। ওই টুর্ণামেন্টে শুরুতে ফেলতে না পারলেও শেষের দিকে খেলেছিলেন মাশরাফি।

তবে এবার আবারো বিপিএল আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারির মধ্যে অনুষ্ঠিত হবে বিপিএলের অষ্টম আসর। ইতিমধ্যেই বিপিএল-এর জন্য দল চেয়ে দরপত্র আহ্বান করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ছয় দলের অনুষ্ঠিত হবে এবারের বিপিএল।

আর দল নিতে আগ্রহ দেখিয়েছে আটটি ফ্র্যাঞ্চাইজি। তবে বিপিএলের এবারের আসরে কিছুটা নিয়ম পরিবর্তন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ৪ জন বিদেশী ক্রিকেটারদের পরিবর্তে একাদশে খেলতে পারবেন ৩ জন বিদেশি ক্রিকেটার। বিপিএলের প্লেয়ার্স ড্রফটের দেশি ক্রিকেটারদের ক্যাটাগরি করা হবে ৬ টি।

এর মধ্যে সর্বোচ্চ এ প্লাস ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ৫০ লাখ টাকা। এছাড়াও এ ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ২৫ লাখ টাকা, বি ক্যাটাগরি ক্রিকেটাররা পাবেন ১৮ লাখ টাকা, সি ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ১২ লাখ টাকা, ডি ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ৮ লাখ টাকা এবং ই ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ৫ লাখ টাকা।

আরো পড়ুন

আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করে ক্যারিয়ার সেরা ওয়ানডে র‍্যাংকিংয়ে লিটন দাস।

Shohag

আগামী মে মাসে ঘরের মাঠের শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে ক্রিকেটে ফিরবেন সাকিব আল হাসান

Shohag

আমার মনে হয় বাংলাদেশে অভিজ্ঞতার কোনো দাম নেই : মুশফিকুর রহিম।

Shohag