27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

কাজটা কঠিন হলেও দেশের জন্য আমরা সব কিছুই করতে প্রস্তুত : তাসকিন আহমেদ

নিরাপদে নিউজিল্যান্ড পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ করেই নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে বাংলাদেশ। দুবাই হয়ে আজ ভোরে নিউজিল্যান্ড পৌঁছেছে মুমিনুল হকের দল। নিউজিল্যান্ডে পা রেখে মুমিনুলরা গেছেন ক্রাইস্টচার্চে।

সেখানেই আগামী সাত দিন কোয়ারেন্টিনে থাকবে বাংলাদেশ ক্রিকেট দল। করোনা মহামারির মধ্যে এ নিয়ে দ্বিতীয় বার নিউজিল্যান্ড সফরে গেল বাংলাদেশ। এর আগে গত ফেব্রুয়ারিতে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে গিয়েছিল বাংলাদেশ দল। এবার গেল সাদা-পোশাকের ক্রিকেট খেলতে।

সূচি অনুযায়ী, দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নিউজিল্যান্ডে গিয়েছে বাংলাদেশ দল। নতুন বছরের প্রথম দিন থেকেই শুরু হবে দুদলের লড়াই। ২০২২ সালের ১ জানুয়ারি থেকে শুরু হবে প্রথম টেস্ট। প্রথম ম্যাচটি হবে মাউন্ট মঙ্গানুইতে। এরপর ৯ জানুয়ারি থেকে দ্বিতীয় টেস্ট। সেটি হবে ক্রাইস্টচার্চে। টেস্ট সিরিজের দুটি ম্যাচই টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

পাকিস্তানের কাছে টি-টোয়েন্টি আর টেস্টে ধোলাই হয়ে এমনিতেই দল বিধ্বস্ত। তার ওপর নিউজিল্যান্ড সফরে নেই সাকিব আল হাসান। দলের কী অবস্থা হবে – তা ভেবেই অনেকে শিউরে উঠছেন। নিউজিল্যান্ডের মাটিতে পা রেখে দেশের জন্য কিছু করার আশ্বাস দিলেন চোট কাটিয়ে ফেরা পেসার তাসকিন আহমেদ।

ক্রাইস্টচার্চ থেকে বিসিবির পাঠানো ভিডিওবার্তায় তাসকিন বলেন, “ঢাকা থেকে আমরা এখন নিউজিল্যান্ডে এসে পৌঁছলাম। অনেক লম্বা ফ্লাইট ছিল। এখন আমাদের কোয়ারেন্টিন শুরু হবে। সবাই সুস্থভাবে পৌঁছেছি। সাত দিন রুম কোয়ারেন্টিন হবে আমাদের এখন। কাজটা কঠিন হলেও দেশের জন্য আমরা সব কিছুই করতে প্রস্তুত। সবাই দোয়া করবেন, আমরা যেন নিজেদের সেরাটা দিয়ে ভালো খেলা উপহার দিতে পারি।”

আরো পড়ুন

মুশফিক ভাই আছেন বলেই পুরো দল বাড়তি আত্মবিশ্ববাসী : তৌহিদ হৃদয়

Shohag

মাশরাফির কোমরে ব্যথা। বিপিএলে প্রথম দুই ম্যাচে খেলার সম্ভাবনা ফিফটি-ফিফটি।

Shohag

বর্ষসেরা সেরা ব্যাটিং পারফরম্যান্স পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন মুশফিকুর রহিম।

Shohag