22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

মুশফিকের কিপিং গ্লাভস কেড়ে নেওয়া হয়েছে এটার মানেটা কী : নাজমুল হাসান পাপন

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের সময় পারিবারিক কারণে দেশে ফিরে আসেন উইকেটকিপার মুশফিকুর রহিম। ওই সময়ে তার পরিবর্তে জাতীয় দলে উইকেটকিপার হিসেবে সুযোগ পান কাজী নুরুল হাসান সোহান। একাদশে সুযোগ পেয়ে নজর কাড়েন সোহান।

এরপর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও কাজী নুরুল হাসান সোহানকে উইকেট কিপিং করতে দেখা যায়। কিন্তু বিপত্তি ঘটে নিউজিল্যান্ড সিরিজে। ছুটি শেষে জাতীয় দলে ফিরলেন উইকেট কিপিংয়ের দায়িত্ব পাননি মুশফিকুর রহিম।

এই সময়ে উইকেটকিপিং নিয়ে নানা সমালোচনার সৃষ্টি হয়। জানা যায় অভিমান করে জাতীয় দলের উইকেট কিপিংয়ের দায়িত্ব ছাড়েন মুশফিকুর রহিম। এই সময় অনেকেই বলেছিলেন মুশফিকুর রহিমের কাছ থেকে কিপিং করে দেওয়া হয়েছে। তবে এই কথা মানতে নারাজ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি জানিয়েছেন কেড়ে নেওয়া হয়নি বরং সোহান কেমন কিপিং করে সেটা দেখার জন্যই ওই সিরিজের সোহানকে উইকেট কিপারের দায়িত্ব দেয়া হয়েছিল বলে জানিয়েছেন তিনি। আজ সাংবাদিকদের সাথে আলাপকালে নজমুল হাসান পাপন বলেন,

“কিপিং গ্লাভস কেড়ে নেওয়া হয়েছে এটার মানেটা কী? অন্য কোনো ক্রিকেটার কেমন কিপিং করে আমরা কি দেখতে পারব না? একজনের জায়গায় আর একজনকে সুযোগ দিয়ে দেখতে অসুবিধা কি। সোহানকে সুযোগ দেয়া হয়েছে সে তো ভালোই করেছে”।

“ও কি খারাপ কিপিং করেছে? আপনারাই তো বলেছেন সোহান ভালো কিপিং। অবশ্যই ও সেরা কিপার। ও যদি না করত এটা কীভাবে দেখতাম? আপনারা যদি কাউকে সুযোগই না দেন বা সুযোগ দিলে মাইন্ড করেন তাহলে তো মহাবিপদ। তাহলে তো নতুন কোনো খেলোয়াড়ই আসবে না। এটাতে আমি একমত না।”

আরো পড়ুন

সাকিব সামনে থেকে নেতৃত্ব দিয়েই বরিশালকে ফাইনালে পৌঁছে দিয়েছে : খালেদ মাহমুদ সুজন

Shohag

আমরা যে চারজন সিনিয়র আছি, ১৫ বছর ধরে খেলছি, এটা আমাদের ক্যারিয়ারের সবচেয়ে বড় জয় : তামিম ইকবাল।

Shohag

সাকিবের পরিকল্পনাকেই ভয় পাচ্ছেন কুমিল্লা কোচ সালাউদ্দিন

Shohag