24 C
Bangladesh
December 1, 2022
খেলাধুলা

বাংলাদেশ ক্রিকেট লিগে ব্যাট হাতে জলে উঠেছেন মোহাম্মদ মিঠুন।

আজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট লিগের নবম আসর। টুর্নামেন্টের প্রথম ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয় ওয়ালটন মধ্যাঞ্চল ও বিসিবি উত্তরাঞ্চল। টস হেরে ব্যাটিং করতে নেমে ২১৯ রানে প্রথম ইনিংসে অলআউট হয় বিসিবি উত্তরাঞ্চল।

জবাবে প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৬১ রান করে ওয়ালটন। দিনশেষে ৫৪ বলে ৬টি চার এবং একটি ছক্কার সাহায্যে ৪৩ রান করে অপরাজিত আছেন মিঠুন। তাকে দারুণ সঙ্গ দেওয়া আরেক ওপেনার মিজানুর রহমান ৪৮ বলে ১৮ রান নিয়ে অপরাজিত আছেন।

দিনের শুরুতেই টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়া ওয়ালটন বল হাতে দারুণ করে। তানজীদ হাসান তামিম ও পারভেজ হোসেন ইমনের ওপেনিং জুটি ছাড়া (৬২) দলটি বড় কোনো জুটিই গড়তে পারেনি। উইকেট হারিয়েছে নিয়মিত বিরতিতে। প্রথম দুই সেশনে ৭ উইকেট হারানোর পর তৃতীয় সেশনের শুরুতে অধিনায়ক শুভাগত হোমের জাদুতে মাত্র ২১৯ রানে অলআউট হয়ে যায় নর্থ জোন।

সর্বোচ্চ ৪৬ রান করেন ইমন। মার্শাল আইয়ুব ৩৫ ও তানজীদ ৩২ রান করেন। এ ছাড়া তানভীর হায়দার ও আরিফুল হক আউট হয়েছেন ২৫ রান করে। ওয়ালটনের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রবিউল। ২টি উইকেট নেন শুভাগত। ১টি করে উইকেট নেন মুগ্ধ, মৃত্যুঞ্জয় ও মুরাদ।

আরো পড়ুন

দারুন সুখবর। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে খেলবেন শরিফুল ইসলাম।

Shohag

‘ভিন্ন ভূমিকা’য় ৩২ মাস পর বাংলাদেশ টেস্ট একাদশে ফিরছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

Shohag

আইসিসি বাসরিক টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে আফগানিস্তান-শ্রীলঙ্কাকে পিছনে ফেলে অষ্টম স্থানে বাংলাদেশ।

Shohag