27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

বিপিএলের এবারের আসরের জন্য ৬ দল চূড়ান্ত। নেই রংপুর এবং রাজশাহী

আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা রয়েছে দেশের ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। এই টুর্নামেন্টের জন্য ৬ টি দল চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট। বিপিএলের দল নেওয়ার জন্য আগ্রহ দেখিয়ে ছিল আটটি ফ্র্যাঞ্চাইজি।

সেখান থেকে ৬টি ফ্র্যাঞ্চাইজিকে বেছে নিয়েছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবারের বিপিএলে দেখা যাবে ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, খুলনা, সিলেট এবং বরিশাল। তবে এবারের বিপিএলে নেই জনপ্রিয় দল রংপুর এবং রাজশাহী।

এছাড়াও বিপিএলে দল নেওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছিল ময়মনসিংহের একটি ফ্র্যাঞ্চাইজি। কিন্তু শেষপর্যন্ত বাদ দেওয়া হয়েছে ওই ফ্র্যাঞ্চাইজিকে। এক বছরের চুক্তিতে এবারের আসরে দেখা যাবে বিপিএলের অনেক জনপ্রিয় দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলের দুই বারের চ্যাম্পিয়নদের মালিকানায় থাকছে লোটাস গ্রুপ।

এছাড়াও বিপিএলে দেখা যাবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে। গত মৌসুমে খেলা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মালিকানা পেয়েছে যথারীতি আখতার গ্রুপ। এছাড়া রূপা ও মার্ন গ্রুপ ঢাকা, প্রগতি গ্রুপ সিলেট, ফরচুন গ্রুপ বরিশাল ও মাইন্ড ট্রি খুলনার প্রতিনিধিত্ব করবে। তবে বিপিএলের এবারের আসরে নেই বেক্সিমকো বসুন্ধরা এবং জেমকন গ্রুপ।

আরো পড়ুন

জন্মদিনে দর্শকদের ক্যাপ উপহার দিলেন তামিম

Shohag

প্রতিজ্ঞা করে বলেছিলাম, তারা টেস্ট চ্যাম্পিয়ন। পরবর্তী প্রজন্মের জন্য তাদের হারিয়ে উদাহরণ রেখে যেতে চাই : এবাদত হোসেন

Shohag

২০২২ সালে অন্তত ৬১ টি ম্যাচ খেলবে বাংলাদেশ; দেখেনিন সূচি

Shohag