23 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

বিপিএলে ক্রিকেটারদের পারিশ্রমিকের তালিকা প্রকাশ করেছে বিসিবি। সর্বোচ্চ পারিশ্রমিক ৭০ লক্ষ টাকা।

আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা রয়েছে দেশের ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। এই টুর্নামেন্টের জন্য ৬ টি দল চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট। এবার ক্রিকেটারদের পারিশ্রমিকের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিপিএলের এবারের আসরে মোট ছয়টি ক্যাটাগরিতে দেখা যাবে ক্রিকেটারদের। এ বছর দেশি ক্রিকেটারদের জন্য ‘এ+’ ক্যাটাগরি থাকছে না। ‘এ’, ‘বি’, ‘সি’, ‘ডি’, ‘ই’ ও ‘এফ’ এই ৬টি ক্যাটাগরিতে দেশের ক্রিকেটারদের ভাগ করা হয়েছে। শীর্ষস্থানীয় ক্রিকেটাররা থাকবেন ‘এ’ ক্যাটাগরিতে। সর্বোচ্চ এ ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ৭০ লক্ষ টাকা।

এছাড়াও বি ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ৪০ লক্ষ টাকা। সি ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ২৫ লক্ষ টাকা। ডি ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ১৮ লক্ষ টাকা। এই ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ১২ লক্ষ টাকা এবং এফ ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ৫ লক্ষ টাকা।

এবারের বিপিএলে দেখা যাবে ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, খুলনা, সিলেট এবং বরিশাল। তবে এবারের বিপিএলে নেই জনপ্রিয় দল রংপুর এবং রাজশাহী। বিপিএলের দুই বারের চ্যাম্পিয়ন কুমিল্লার মালিকানায় থাকছে লোটাস গ্রুপ।

এছাড়াও বিপিএলে দেখা যাবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে। গত মৌসুমে খেলা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মালিকানা পেয়েছে যথারীতি আখতার গ্রুপ। এছাড়া রূপা ও মার্ন গ্রুপ ঢাকা, প্রগতি গ্রুপ সিলেট, ফরচুন গ্রুপ বরিশাল ও মাইন্ড ট্রি খুলনার প্রতিনিধিত্ব করবে। তবে বিপিএলের এবারের আসরে নেই বেক্সিমকো বসুন্ধরা এবং জেমকন গ্রুপ।

আরো পড়ুন

তামিমের সাথে বৈঠকে বসেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

Shohag

অধিনায়ক হয়েও সাত নম্বরে ব্যাটিংয়ে নামার কারণ জানালেন সাকিব আল হাসান

Shohag

শেষের দিকে সুনীল নারিন, মোস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ে ফাইনালে ১ রানে জয়লাভ করে চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স

Shohag