24 C
Bangladesh
December 1, 2022
খেলাধুলা

বিপিএলের সিলেটের আইকন ক্রিকেটার মোস্তাফিজুর রহমান

আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা রয়েছে দেশের ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)-এর অষ্টম আসর। এই টুর্নামেন্টের জন্য ৬ টি দল চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিপিএলের এবারের আসরে সিলেটের ফ্র্যাঞ্চাইজি হয়েছে প্রগতি গ্রুপ। অন্য দলগুলোর মতো তারাও দল গোছাতে শুরু করে দিয়েছে। বিপিএলে প্রথমবারের মতো আসা এই ফ্র্যাঞ্চাইজি ইতিমধ্যেই তাদের দলের জন্য আইকন ক্রিকেটার নির্বাচন করেছে।

বিপিএলের এবারের আসরে থাকছেনা কোনো আইকন ক্রিকেটার। তবে প্লেয়ার্স ড্রফটের আগে একজন দেশি ক্রিকেটারকে দলে ভেড়াতে পারবে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি। সেখানে সিলেট দলে দেখা যাবে জাতীয় দলের বর্তমান সময়ের সেরা ফাস্ট বোলার মোস্তাফিজুর রহমানকে।

এবারের বিপিএলে দেখা যাবে ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, খুলনা, সিলেট এবং বরিশাল। তবে এবারের বিপিএলে নেই জনপ্রিয় দল রংপুর এবং রাজশাহী। বিপিএলের দুই বারের চ্যাম্পিয়ন কুমিল্লার মালিকানায় থাকছে লোটাস গ্রুপ।

এছাড়াও বিপিএলে দেখা যাবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে। গত মৌসুমে খেলা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মালিকানা পেয়েছে যথারীতি আখতার গ্রুপ। এছাড়া রূপা ও মার্ন গ্রুপ ঢাকা, প্রগতি গ্রুপ সিলেট, ফরচুন গ্রুপ বরিশাল ও মাইন্ড ট্রি খুলনার প্রতিনিধিত্ব করবে। তবে বিপিএলের এবারের আসরে নেই বেক্সিমকো, বসুন্ধরা এবং জেমকন গ্রুপ।

আরো পড়ুন

ব্যবসা নয়, আমার প্রথম প্রাধান্য সবসময় ক্রিকেট : সাকিব

Shohag

আড়াই বছর পর টি-টোয়েন্টিতে সাকিবের ফিফটি।

Shohag

২০২১ সালের পর থেকে শেষ চার ওভারে সবচেয়ে বেশি ডট বল দেওয়ার তালিকায় দ্বিতীয় স্থানে মুস্তাফিজুর রহমান

Shohag